প্রসেনজিৎ মালাকার: বোলপুরে অনুব্রত মণ্ডল নেই কিন্তু রয়ে গিয়েছে তাঁর দাওয়াই। বোলপুরের এক নম্বর ওয়ার্ডে বনডাঙা এলাকায় তৃণমূল কাউন্সিলরের স্বামী বাবু দাস বিলি করছেন , গুড় বাতাসা, নকুল দানা ও পানীয় জল। সাধারণ ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার আগে এবং ভোটকেন্দ্রে যাওয়ার পরে দেওয়া হচ্ছে এই গুড় বাতাসা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে একদিকে যেমন এই গুড় বাতাসা পানীয় জল বিলি করা হচ্ছে। তার পাশাপাশি, বুথ থেকে কিছুটা দূরে তৃণমূলের ক্যাম্পে বসেই ফোনে সরাসরি বিরোধী এজেন্টদের বের করে দেওয়ার হুমকি দিচ্ছেন এই তৃণমূল নেতা বাবু দাস-ই। শুধু হুমকি নয়, ওনার দাবি যেভাবে উন্নয়ন দাঁড়িয়ে আছে, যেভাবে রাতে বাড়িতে লক্ষ্মীর ভান্ডার থেকে শুরু করে অন্যান্য প্রকল্প গিয়েছে তাতে তাঁর এলাকার কোনও বুথেই বিরোধী বুথ এজেন্ট বসতে পারেননি। 


বলা যেতে পারে একেবারে অনুব্রত মণ্ডলের ধাঁচে কার্যত গুরু বাতাসা বের করে বিরোধীদের প্রকাশ্যে হুমকি দিচ্ছেন তৃণমূল নেতা। তিনি নিজেই স্বীকার করে নিয়েছেন যে তার এলাকায় কোনও বুথে কোনও বিরোধী এজেন্ট তিনি বসতে দেননি। এমনকি প্রকাশ্যে ফোনে তিনি বলছেন, কোথাও বিরোধী এজেন্ট বসলে তার পা ভেঙে দিতে! 


প্রসঙ্গত, বোলপুর, বীরভূমের ভোটের দিন শুনশান বোলপুরের নিচু পট্টির বাড়িতে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের প্রধান কার্যালয়। বেলা বাড়তেই বাড়ির দরজা খুলে দেন নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিসকর্মী। ভোট এলেই যে বাড়ি কার্যত থিকথিকে ভিড়ে পা গলানো দায় হয়ে যেত, যে পার্টি অফিস ছিল কন্ট্রোল রুম, সে সব এখন শুনশান মানুষবিহীন। বোলপুর থেকে কন্ট্রোল রুম এখন চলে গিয়েছে সিউড়িতে অভিজিৎ সিনহার নেতৃত্বে।


আরও পড়ুন, West Bengal Lok Sabha Election Voting Live: তৃণমূলের বোতাম টিপলে আলো জ্বলছে বিজেপির! ১১টা পর্যন্ত ভোটের হার ৩২.৭৮ শতাংশ



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)