নিজস্ব প্রতিবেদন : জায়ের সঙ্গে স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্কের প্রতিবাদ করায় স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির বাকি সদস্যদের বিরুদ্ধে ৷ ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের শিখরবালি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বৈরাগী পাড়ায়। মৃতার নাম শকুন্তলা অধিকারী। বয়স ২১ বছর। ঘটনার পর থেকেই পলাতক মৃতার স্বামী সুকুমার অধিকারী সহ শ্বশুরবাড়ির বাকি সদস্যরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


জানা গিয়েছে, বছর তিনেক আগে পেশায় কাঠমিস্ত্রি সুকুমার অধিকারীর সাথে সম্বন্ধ করে বিয়ে হয়েছিল শকুন্তলার। কিন্তু বিয়ের কয়েক মাস পর থেকেই নানা কারণে স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি শুরু হয়। সম্প্রতি সুকুমারের সঙ্গে তাঁর বৌদি শান্তি অধিকারীর বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা জানতে পারেন শকুন্তলা। স্বামীর পরকীয়ার কথা জানতে পেরে প্রতিবাদ করেন শান্তি। অভিযোগ, তারপর থেকেই কয়েকগুণ বেড়ে গিয়েছিল অত্যাচারের মাত্রা।


বারুইপুর মহিলা থানায় দিন পনেরো আগে এ বিষয়ে স্বামীর বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছিলেন ওই গৃহবধূ। এরপর গত সোমবার রাতে অগ্নিদগ্ধ হয় ওই গৃহবধূ। মৃতার বাপের বাড়ির লোকজনের অভিযোগ, শকুন্তলার গায়ে কেরোসিন ঢেলে  আগুন লাগিয়ে দেওয়া হয়। গুরুতর জখম অবস্থায় তাঁকে উদ্ধার করে স্থানীয়রাই প্রথমে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যান।


আরও পড়ুন, ফের মিরাক্যাল! স্টেজ ফোর ফুসফুসের ক্যান্সারকে হারিয়ে জীবনযুদ্ধ জয় হালিশহরের অমিতেরও


সেখানে অবস্থার অবনতি হলে কলকাতার বেসরকারি নার্সিংহোমে স্থানান্তরিত করা হয় ওই গৃহবধূকে। শেষে মঙ্গলবার রাতে সেখানেই মৃত্যু হয় ওই গৃহবধূর। এই ঘটনায় বারুইপুর থানায় অভিযোগ দায়ের করেছেন মৃতার বাবা রাম অধিকারী। অভিযুক্তরা এখনও পলাতক। দোষীদের অবিলম্বে গ্রেফতারি ও শাস্তির দাবি জানিয়েছেন মৃতার বাপের বাড়ির লোকেরা।