নিজস্ব প্রতিবেদন: শিশুর কাছে সীমান্তের কোনও অর্থ হয় না। দাদুর সঙ্গে দেখা করতে সীমান্তের কাঁটাতার পেরিয়ে মুর্শিদাবাদে ঢুকে পড়ল বাংলাদেশি নাবালক। দেখা হল। কিন্তু ফেরার পথে বিপত্তি। বিএসএফের হাতে ধরা পড়ে গেল মহম্মদ নয়ন আলি। তাকে জেরা করে বেরিয়ে এল আসল তথ্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-টানা বৃষ্টিতে মহারাষ্ট্রে ভূমিধসের কবলে ১২ গ্রাম; নিখোঁজ কমপক্ষে ৩০, মৃত ৩৬   


বিএসএফ সূত্রে খবর, বৃহস্পতিবা সকাল এগারোটা নাগাদ ফিরোজপুর সীমান্তে বিএসএফের হাতে ধরা পড়ে নয়ন(১২)। তাকে জেরা করে জানা যায় মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জের বাজিতপুর গ্রামে তার দাদু ইরামুল সেখের সঙ্গে দেখা করতে এসেছিল সে। সকাল ৮ টা নাগাদ সীমান্ত পার করেছিল। ফিরে যাচ্ছিল বাংলাদেশের চাঁপাই নবাবগঞ্জের জোহরপুর গ্রামে নিজের বাড়িতে।


আরও পড়ুন-নয়া নির্দেশিকায় গাড়ির বাতি 'নিভল' রাজ্যপাল, বিরোধী দলনেতা ও কলকাতার মেয়রের  


সীমান্ত পার হওয়ার জন্য ১২ বছরের নয়নকে গ্রেফতার করা হলেও শেষপর্যন্ত তাকে তুলে দেওয়া হয় বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)-এর হাতে। বিএসএফের ৭৮ নম্বর ব্যাটালিয়ানের কমান্ডিং অফিসার বিশ্ববন্ধু সংবাদমাধ্যমে জানিয়েছেন, দাদুর সঙ্গে দেখা করতে ছেলেটি আন্তর্জাতিক সীমানা অতিক্রম করে ভারতে ঢুকে পড়েছিল।  সীমান্ত অতিক্রম করা অপরাধ হলেও মানবিকতা ও সীমান্তে দুদেশের মানুষের কথা চিন্তা করে ছেলেটিকে বিজিবির হাতে তুলে দেওয়া হয়েছে।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)