নিজস্ব প্রতিবেদন: ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম ভূগর্ভস্থ ফুলবাগান স্টেশনের উদ্বোধন হয়েছে রবিবার। এদিকে হাওড়া ময়দান থেকেও শিয়ালদহ স্টেশন পর্যন্ত সুড়ঙ্গ খোঁড়ার কাজ শেষ হবে শুক্রবার। এর মধ্যেই সুখবর। ইস্ট-ওয়েস্ট মেট্রোর বাড়তি বরাদ্দে সিলমোহর দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মাও হামলায় খুন সিপিএম নেত্রী, ছেলের হাতে সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দিলেন মুখ্যমন্ত্রী


উল্লেখ্য, হাওড়া-সল্টলেক মেট্রো রুটের কাজ হাতে নেওয়া হয় ২০০৮ সালে। সেসময় গোটা প্রকল্পের জন্য খরচ ধরা হয় ৪,৮০০ কোটি টাকা। কিন্তু একাধিক সমস্যার কারণ রুটের নকশা বদল হয়েছে, জমিজটে আটকে গিয়েছে মেট্রোর কাজ। ফলে একদিকে যেমন কাজ শেষ করার সময়সীমা পিছিয়ে গিয়েছে তেমনি খরচও বেড়েছে অনেকখানি, প্রায় দ্বিগুণ।



আরও পড়ুন-ভিডিয়ো: হাথরসে ধর্ষণ হয়নি, মা এক রকম বলছে, পাড়ার লোক এক রকম: দিলীপ


এত সমসার মধ্যে তাহলে এতদিন কাজের খরচ হচ্ছিল কীভাবে? এতদিন সেই টাকা দিচ্ছিল রেলমন্ত্রক। ইস্ট-ওয়েস্ট মেট্রোর খরচ বাড়তে বাড়তে তা গিয়ে পৌঁছে গিয়েছে ৮,৫৭৫ কোটি টাকায়। রেল ওই টাকা দিলেও তার জন্য কেন্দ্রীয় মন্ত্রিসভার অনুমতির প্রয়োজন হয়। সেই বাড়তি টাকা বরাদ্দের ব্যাপারে সবুজ সংকেত দিয়ে দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। বুধবার সে কথা জানালেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। ফলে ২০২১ সালের মধ্যেই সম্ভবত শেষ হয়ে যাবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ।