নিজস্ব প্রতিবেদন: গরু পাচারকাণ্ডের মাথা এনামুলের সঙ্গে জড়াল রাজ্যের এক কুখ্যাত কয়লা মাফিয়া অনুপ মাঝি ওরফে লালার নাম।  এনামুলের বাহিনী মাধ্যমেই উত্তরবঙ্গে কয়লা পাচার করত লালা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বেহালার পুকুরে মিলল প্রৌঢ়ের দেহ, সিসিটিভি ফুটেজে ধরা পড়ল 'হাড়হিম' করা ছবি


কীভাবে বেরিয়ে এল এনামুলের কাজকারবারের এই দিক?


দিন কয়েক আগে কলকাতায় শেক্সপিয়র সরণী-সহ বেশ কয়েকটি এলাকায় অনুপ মাঝির বাড়ি ও অফিসে হানা দেয় আয়কর দফতর। সেখান থেকে উদ্ধার হয় বহু কাগজপত্র। সেখানেই  অনুপ-এনামুলের সম্পর্কের হদিস মিলেছে।


আয়কর দফতরের তদন্তে উঠে এসেছে, অনুপ মাঝি মুর্শিদাবাদ থেকে উত্তরবঙ্গে কয়লা পাচার করত। সেই কয়লার সেফ প্যাসেজের জন্য সে সাহায্য নিত এনামুল বাহিনীর। তার ট্রান্সপোর্টেই পাচার হত কয়লা। হাজার ডিল হয়েছে কোটি টাকার ওপরে। শুধু তাই নয়, ওই পাচারের সঙ্গে পুলিসেরও যোগাযোগ রয়েছেন বলে মনে করা হচ্ছে।


রাজ্যে গরু পাচারকাণ্ডের তদন্ত করছে সিবিআই। তদন্তে কয়েকজন বিএসএফ আধিকারিকের নাম জড়িয়েছে। এবার এনামুলের সঙ্গে জড়াল কয়লা পাচারের অভিযোগ। এনিয়ে আয়কর দফতরের কাছে তথ্য চেয়েছ পাঠিয়েছে সিবিআই।  জানা গিয়েছে, ওই কয়লা পাচারের সঙ্গে জড়িত রাজ্যের কয়েকজন ব্যবসায়ী। পাচারের ডিল হত পার্ক সার্কাস, তোপসিয়া ও নিউটাউনের কয়েকটি আবাসনে।


আরও পড়ুন-অমিত-সঙ্গের পরে হঠাৎই ঘরের 'বন্ধু' বিভীষণ!


উল্লেখ্য, গতকালই দিল্লির আদালত থেকে জামিন পেয়ে হাসপাতালে ভর্তি হয়েছে এনামুল। সেখান থেকে ছাড়া পেলে তাকে রিমান্ডে কলকাতায় নিয়ে আসার আবেদন করবে সিবিআই।