নিজস্ব প্রতিবেদন: ঝালদায় তপন কান্দু খুনে FIR দায়ের করল সিবিআই। কী অভিযোগে? খুন, সঙ্গে অস্ত্র আইনেও FIR করা হল অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে। আজ, কিংবা আগামিকাল ঝালদা যাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। থানা থেকে কেস ডায়েরি হস্তান্তরের পর শুরু হবে তদন্ত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঝালদায় কীভাবে খুন হলেন কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু? কারা খুন করল? স্রেফ তদন্ত করা নয়,  ৪৫ দিনের মধ্যে CBI-কে আদালতে প্রাথমিক রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আদালতের পর্যবেক্ষণ, 'পুলিসের তদন্তে কোন অস্বচ্ছতা বা গাফিলতি রয়েছে, এমনটা মনে হচ্ছে না। তবে খামতি অবশ্যই রয়েছে'। এরপরই রাজ্য় পুলিসের কাছে FIR-র কপি ও অভিযোগপত্র তলব করে সিবিআই। তার ভিত্তিতেই ঝালদাকাণ্ডে এবার FIR দায়ের করা হল।


আরও পড়ুন: Sodepur: চিকিৎসায় গাফিলতির অভিযোগ, উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে সোদপুরে অশান্তি


এদিকে পুরসভার বোর্ড গঠনের দিন আবার মৌনমিছিলকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড ঘটে ঝালদায়। মিছিল আটকালে, পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন কংগ্রেস কর্মী-সমর্থকরা। এমনকী, নিহত তপন কান্দুর স্ত্রী পূর্ণিমাকে হেনস্থা করা হয় অভিযোগ। এরই প্রতিবাদে এদিন ঝালদায় ১২ ঘণ্টার বনধ ছিল সর্বাত্বক। শহরের বিভিন্ন জায়গায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখান কংগ্রেস কর্মী-সমর্থকরা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)