নিজস্ব প্রতিবেদন: আতঙ্কের অবসান। রামগড় এলাকায় দেখতে পাওয়া পায়ের ছাপ বাঘের নয়। ওটা শিয়ালের পায়ের ছাপ। স্পষ্ট জানালেন চিফ ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন রবিকান্ত সিনহা। আর এর সাথেই হাঁফ ছেড়ে বাঁচল চন্দ্রকোণাবাসী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


লালগড়ের পর এদিন সকালে বাঘ আতঙ্ক ছড়ায় চন্দ্রকোণায়। সাত সকালে বড় বড় পায়ের ছাপ দেখে আতঙ্ক ছড়ায় এলাকায়। চন্দ্রকোণা থানার রামগড় এলাকায় বাঘের পায়ের ছাপ দেখা গিয়েছে বলে দাবি করেন স্থানীয়রা। এলাকাবাসীরা দাবি করেন, বৃহস্পতিবার গভীর রাতে এলাকায় গর্জনের শব্দ শুনতে পান তাঁরা। আর তারপরই শুক্রবার সাত সকালে এলাকায় পায়ের ছাপ দেখতে পান তাঁরা।


স্থানীয়রা বলেন, রামগড় এলাকাটি যেহেতু জঙ্গল লাগোয়া, তাই এত বড় পায়ের ছাপ কোনও বড় জন্তুরই হতে পারে। আর সেক্ষেত্রে বাঘের পায়ের ছাপ হওয়ার সম্ভাবনা-ই বেশি বলে তাঁরা দাবি করেন। যদিও সেই সম্ভাবনা খারিজ করে দিলেন চিফ ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন রবিকান্ত সিনহা।


আরও পড়ুন, BUDGET 2019: ক্ষমতায়নের লক্ষ্যে ১ লাখ করে ঋণ, 'নারী তু নারায়ণী' স্লোগান নির্মলার


পায়ের ছাপ দেখতে পাওয়ার পরই খবর দেওয়া হয় বন দফতরে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন ধামকুড়া ও আঁধারনয়ন রেঞ্জের বিট অফিসাররা। তাঁরা খতিয়ে দেখেন সেই পায়ের ছাপ। ছবি তোলেন পায়ের ছাপের। সেই ছবি পাঠানো হয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে। এরপর সেই ছবি দেখেই তা বাঘের নয় বলে নিশ্চিত করে জানানো হয়েছে।