নিজস্ব প্রতিবেদন: চুঁচুড়া শহরে দ্রুত হারে বাড়ছে করোনা সংক্রমণ। এই অবস্থায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলো প্রশাসন। চুঁচুড়ার ডাফ হাইস্কুলকে করোনা সেফ হোম বানানোর সিদ্ধান্ত নিলো প্রশাসন। বুধবার স্কুল পরিদর্শন করেন চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার, মহকুমা শাসক সৈকত গঙ্গোপাধ্য়ায় এবং সহকারী CMOH শুভাশিস শি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: মৃত্যুর ২৭ ঘণ্টা পর উদ্ধার করোনা রোগীর দেহ, সবংয়ে আতঙ্ক


বুধবার স্কুলের ঘরগুলি ঘুরে দেখেন বিধায়ক ও জেলা প্রশাসনের কর্তারা। প্রতি ঘরে কতগুলি করে বেড ঘরবে, আর কী কী ব্য়বস্থা করতে হবে? সমস্ত বিষয় খতিয়ে দেখেন তাঁরা। আগামী সপ্তাহে প্রথমে ৫০টি বেড দিয়ে চালু হবে এই সেফ হোম। মহকুমা শাসক সৈকত গঙ্গোপাধ্য়ায় জানান, যেহেতু সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তাই চুঁচুড়া সদর হাসপাতালে পাশাপাশি  সেফ হোমও প্রয়োজন হয়ে পড়েছিল। সেজন্যেই হাসপাতালের কাছাকাছি গঙ্গার তীরবর্তী স্কুলটিকে সেফহোম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও বিষয়টি স্বাস্থ্য সচিব পর্যবেক্ষণের পরেই কার্যকর হবে বলে জানান তিনি। 


আরও পড়ুন: Mamata-র শপথের পর থেকেই সরকারের কাজে হস্তক্ষেপ করছেন আপনি, Dhankhar-কে বিঁধলেন কল্যাণ


কেবল ডাফ স্কুল নয়, হুগলি জেলায় এমন অনেক সেফ হোম তৈরি হচ্ছে বলে জানান গিয়েছে। অ্য়াসিটেন্ট CMOH শুভাশিস শি জানান, করোনা আক্রান্ত যাঁদের অক্সিজেনের প্রয়োজন নেই, অথচ বাড়িতে থাকার জায়গাও নেই, তাঁদেরই এই সেফ হোমে রাখা হবে। গ্রাম্য় এলাকাতেও একই ব্যবস্থা নেওয়া হবে। এই অতিমারির সময়  স্কুলটি ব্যবহার করতে দেওয়ার কর্তৃপক্ষকে ধন্য়বাদ জানান স্থানীয় বিধায়ক অসিত মজুমদার।