নিজস্ব প্রতিবেদন : জয়গাঁ সোনা পাচার কাণ্ডে বড়সড় সাফল্য পেল সিআইডি। ক্রেতা সেজে টোপ দিয়ে রাজস্থানে গিয়ে উদ্ধার করল পাচার হওয়া দেড় কেজি সোনা ও পাচারে ব্যাবহার হওয়া গাড়িটি। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ২ পাচারকারীকে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দেখুন, ৫ নভেম্বর খুলছে দক্ষিণেশ্বর স্কাইওয়াক, উদ্বোধনের আগে প্রথম ছবি


ঠিক যেন সিনেমার মত। সিআইডির কাছে খবর ছিল আগেই। সেই অনুযায়ী সোনা পাচার নিয়ে তদন্তে নামে সিআইডির বিশেষ দল। ভারত -ভূটান সীমান্তে জঁয়গার বিভিন্ন জায়গার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়। খতিয়ে দেখা হয় সেইসব ফুটেজ। সেই ফুটেজ দেখে রাজস্থানের একটি সুইফট ডিসায়ার গাড়ি চিহ্নিত করেন সিআইডি তদন্তকারী অফিসাররা। এরপরই গাড়ি মালিকের নাম, ঠিকানা সংগ্রহ করে তাঁর সঙ্গে যোগাযোগ করে সিআইডি। তারপরই ক্রেতা সেজে শুরু হয় তাঁর সঙ্গে নিয়মিত যোগাযোগ করা।


আরও পড়ুন, সাতসকালে মুখোমুখি 'মৃত্যুদূত'! লরি ঢুকল দোকানে, তারপরের ঘটনা নাটকীয়


যোগাযোগ একটু জমতেই পাচারকারীদের ধরার ব্লু প্রিন্ট ছকে ফেলেন দুঁদে গোয়েন্দারা। সোজা রাজস্থানে গিয়ে হাজির হয় সিআইডির ৫ সদস্যের তদন্তকারী দল। গোয়েন্দাদের ফাঁদে ধরা পড়ে ২ পাচারকারী। জানা গিয়েছে, ধৃত ২ পাচারকারীর নাম হরিশকুমার শর্মা ও ইন্দ্রজিত্ সিং। দুজনেরই বাড়ি রাজস্থানের শ্রীগঙ্গানগর জেলার জাওয়ার নগরে।


আরও পড়ুন, ছোট ভাইকে নিয়ে স্কুলে যাচ্ছিল ১২ বছরের দিদি, ক্রেনের ধাক্কায় মর্মান্তিক পরিণতি ভাইবোনের


সিআইডির দাবি, এই দুই পাচারকারী-ই গাড়ি নিয়ে ভূটানে ঢুকেছিল। তারপর সেখান থেকে ২৫ কেজি সোনার বাট নিয়ে ভারতে আসে। যার থেকে ১৫ কেজি তারা নিয়ে রাজস্থানে চলে যান। ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে প্রায় দেড় কিলো সোনা।  ধৃতদের ট্রানজিট রিমান্ডে জলপাইগুড়ি আনা হয়েছে। প্রসঙ্গত, সোনা পাচারের ঘটনায় আগেই গ্রেফতার করা হয়েছে জঁয়গার এসডিপিও অনিরুদ্ধ ঠাকুর সহ ৫ সেনা-পুলিস কর্মীকে।