জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে বন্যার জন্য ফের কেন্দ্রকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। অভিযোগ করলেন, 'ঝাড়খণ্ডে বৃষ্টি হলে নিজেদের বাঁচাতে জল ছেড়ে দিচ্ছে ডিভিসি'। পরিস্থিতি মোকাবিলা সক্রিয় হওয়ার নির্দেশ দিলেন সবাইকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Fishermen Death | Kakdwip: বাবা-মাকে ভালো রাখতে ইলিশ ধরতে সমুদ্রে... ১৯-এর কিশোরের আর ফেরা হল না 'স্বপ্নের পাকাবাড়িতে'!


পুজোর রাজ্যে ভয়াবহ বন্যা! আজ, সোমবার বর্ধমানে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, ডিভিসি কেন্দ্রীয় সরকারের অধীন। বন্যা পরিস্থিতি নিয়ে ওদের ভ্রূক্ষেপ না থাকলেও প্রতিদিনই জল ছাড়ার কারণে রাজ্যের পরিস্থিতি আরও খারাপ হচ্ছে।  ঝাড়খণ্ডে বৃষ্টি হলে নিজেদের বাঁচাতে জল ছেড়ে দিচ্ছে ডিভিসি। যার ফলে বাংলা বানভাসী হলেও সেদিকে নজর নেই কেন্দ্রের।


মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, কেন্দ্র ভোটের জন্য যে টাকা খরচ করে, তার একাংশ যদি রাজ্যকে দিত তাহলে আমদেরও এমন পরিস্থিতি সামলাতে সুবিধা হয়। বস্তুত, নতুন করে বৃষ্টি হলে যে রাজ্যের পরিস্থিতি আরও খারাপ হবে, সেই আশঙ্কার কথাও জানান তিনি।


 



এদিকে ডিভিসির ভূমিকা ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী। সেই পাল্টা জবাব দিয়েছেন কেন্দ্রীয় জলসম্পদ উন্নয়নমন্ত্রী সিআর পাতিল। চিঠিতে উল্লেখ, 'জল ছাড়ার কথা রাজ্য আগে থেকেই জানত'। পাল্টা চিঠিতে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, 'আপনাদের বক্তব্যের সঙ্গে সহমত হতে পারছি না। কারণ, জল ছাড়ার বিষয়ে সতর্কবার্তা তো দূরে থাক, ডিভিসি এক তরফাভাবে সিদ্ধান্ত নেয়'। শুধু তাই  নয়, দামোদর ভ্যালি জলাধার নিয়ন্ত্রণ কমিটি থেকে পদত্যাগও করেছেন বাংলার দুই প্রতিনিধি।


আরও পড়ুন: Islampur: বিহার থেকে তুলে এনে মারধর, মাথা ন্যাড়া করা হল যুগলের, সালিসি সভার নিদানে তোলপাড় এলাকা


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)