নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়েছে বিশ্বজুড়ে। আর তাকে উসকে দিয়েছে বেশকিছু গুজব। মুরগির মাংস নিয়ে আতঙ্ক ছড়াতেই অনেকেই আপাতত মুরগির মাংস খাওয়া ছেড়েছেন। মাংস খাওয়ার তাগিদে ঝুঁকছেন খাসির মাংসের দিকে। আর সেই সুযোগকেই কাজে লাগিয়েছেন খাসির মাংস বিক্রেতারা। অভিযোগ, ক্রেতাদের ওপর কোপ মারছেন তাঁরা। ৫৫০ টাকা থেকে রাতারাতি ৭০০ টাকা ছুঁয়েছে খাসির মাংসের দাম। এসেছে এমনই একাধিক অভিযোগ। আর এতেই নড়েচড়ে বসে পৌরসভা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: করোনা আতঙ্কে সিঁটিয়ে দিঘা, সংক্রমণ রুখতে ছুটির মরসুমে চলছে জোর নজরদারি


অস্বাভাবিকভাবে খাসির মাংসের দাম বৃদ্ধি করার ঘটনা ঘটেছে বীরভূমের সিউড়ি পৌরসভা এলাকায় বেণীমাধব স্কুলের কাছেই। অভিযোগ আসা মাত্রই সিউড়ি থানার পুলিসকে নিয়ে রবিবার সকালে খাসির মাংসের দোকানগুলিতে হানা দেন সিউড়ি পৌরসভার চেয়ারম্যান উজ্জ্বল মুখোপাধ্যায়। সেখানে গিয়ে সাধারণ ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে তিনি পৌরসভার সিদ্ধান্তের কথা জানান।


তিনি জানান, "ইচ্ছে মত দাম বাড়াতে পারে না ব্যবসায়ীরা। পৌরসভার একটা আইন রয়েছে, যে আইনের বাইরে গেলে এই খাসির মাংস বিক্রেতাদের লাইসেন্স বাজেয়াপ্ত হতে পারে। এরপর থেকে আজ থেকে ৬০০ টাকার বেশি কেজি দর কোনভাবেই নেওয়া যাবে না।  অভিযোগ এলে ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে দোকান উঠিয়ে দেওয়াও হতে পারে।" 


আরও পড়ুন: দ্রুত ছড়াচ্ছে মারণ করোনাভাইরাস, আইপিএল বাতিল করার ডাক দিলেন স্বাস্থ্যমন্ত্রী


যদিও পাল্টা দাবিও জানিয়েছেন খাসির মাংস বিক্রেতারা। তাঁরা বলছেন "আমরা নিজেরাই এত কম দামে খাসি কিনতে পারছি না। কাজেই ৬০০ টাকা কিলো দরে মাংস বিক্রি করা সম্ভব নয়। পৌরসভা আমাদের নির্ধারিত দামে খাসি কিনে দিলে আমরা পৌরসভার নির্ধারিত দরেই বিক্রি করতে পারি। আর তা না হলে আমাদের দোকান বন্ধ রাখতে হবে।" সবমিলিয়ে করোনার প্রভাব পড়েছে আমআদমির পাতেও। মুরগী না খাসি এখন তা নিয়েও চিন্তার ভাঁজ কপালে।