করোনা আতঙ্কে সিঁটিয়ে দিঘা, সংক্রমণ রুখতে ছুটির মরসুমে চলছে জোর নজরদারি

একে উইকএন্ড তার ওপর দোল এবং হোলির ছুটি, সবমিলিয়ে প্রায় দু-লক্ষ পর্যটকের ভীড় জমবে দিঘাতে এমনটা জানাচ্ছেন হোটেল মালিকরা।

Updated By: Mar 8, 2020, 05:05 PM IST
করোনা আতঙ্কে সিঁটিয়ে দিঘা, সংক্রমণ রুখতে ছুটির মরসুমে চলছে জোর নজরদারি

নিজস্ব প্রতিবেদন: করোনা নিয়ে উদ্বিগ্ন গোটা বিশ্ব। শুরু হয়েছে সচেতনতার প্রচার। ময়দানে নেমেছে স্বাস্থ্য দফতর। বাদ গেল না দিঘাও। সেখানেও শুরু হয়েছে করোনা  সচেতনতা শিবির। চলছে প্রতিটি হোটেলে নজরদারি। দোল উপলক্ষ্যে দিঘার সমস্ত হোটেল বুকিং প্রায় শেষ হয়েছে ইতিমধ্যেই। একে উইকএন্ড তার ওপর দোল এবং হোলির ছুটি, সবমিলিয়ে প্রায় দু-লক্ষ পর্যটকের ভীড় জমবে দিঘাতে এমনটা জানাচ্ছেন হোটেল মালিকরা।

আরও পড়ুন: আচার্যকে এড়িয়ে শিক্ষামন্ত্রীর কাছে ইস্তফাপত্র কেন? রবীন্দ্রভারতীর ঘটনায় ফের ক্ষুব্ধ ধনখড়

তবে দিঘাতে দেশ-বিদেশ থেকে বহু পর্যটকরা আসেন। তাই করোনার আতঙ্কে বেশ কিছু হোটেল বুকিং-ও বাতিল হয়েছে। আজ সকাল ১১টা থেকে দিঘা স্বাস্থ্য দপ্তর, রামনগর পঞ্চায়েত সমিতি, হোটেলিয়ার্স এসোসিয়েশনের তরফে চলছে নজরদারি ও সচেতনতা শিবির।

সঙ্গে মাইকিং চালানো হচ্ছে। অযথা আতঙ্ক না হওয়ার কথাও জানানো হচ্ছে পর্যটকদের। নজরদারির পাশাপাশি, বিদেশী কোনও পর্যটক এলেই প্রশাসনকে জানানোর নির্দেশ দেওযা হয়েছে হোটেলগুলিকে। অন্যদিকে আরও একটি বিষয় লক্ষ্যনীয়। প্রতিবারের মতো এরার সমুদ্রের তীরে রং খেলার উৎসবের হিড়িকও চোখে পড়ছে না।  

.