নিজস্ব প্রতিবেদন: করোনার আতঙ্কের জের। করোনার ত্রাসে এবার শিক্ষা প্রতিষ্ঠানও। আগামী সোমবার থেকে রাজ্যের সমস্ত স্কুল ও কলেজ বন্ধের নির্দেশ দিল রাজ্য সরকার। আজ, শনিবার একটি বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে নবান্নের তরফে। নির্দেশিকায় বলা হয়েছে, আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে স্কুল,কলেজ এবং মাদ্রাসা-সহ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। তবে এ ক্ষেত্রে সূচি অনুযায়ী চলবে উচ্চমাধ্যমিক পরীক্ষা। তাতে কোনও রদবদল হবে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এর আগেই নির্দেশিকা জারি করে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল যে, ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকছে খড়গপুর IIT। এদিন পর্যন্ত কোনও ক্লাস অথবা সেমিনার কিছুই করা হবে না। সেই মতো আজ সকাল থেকেই ক্যাম্পাস ছাড়তে শুরু করেছেন ছাত্রছাত্রীরা। পাশাপাশি আজ থেকে বন্ধ করে দেওয়া হয়েছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমস্ত ক্লাস এবংপরীক্ষা। এমনকি হোস্টেলও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। সমস্ত অনুষ্ঠানও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে। ৩১ মার্চের পর পরবর্তী নির্দেশিকা জারি করবে কর্তৃপক্ষ। ক্লাস বন্ধের নিষেধাজ্ঞা জারি হয়েছে শিবপুর IIEST-র ও। 


করোনা ভাইরাস সম্পর্কে সাবধানতা অবলম্বনের জন্য গত ৫ মার্চ UGC-র একটি নির্দেশিকা আসে। তার প্রেক্ষিতে ১৩ মার্চ বিশ্বভারতী কর্তৃপক্ষ জরুরি সভা ডাকা হয়েছে। সেখানে  সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়। যতদিন না পরবর্তী নির্দেশিকা বেরোচ্ছে ততদিন পর্যন্ত পড়ুয়াদের হোস্টেলে ফিরতে মানা করা হয়েছে কর্তৃপক্ষের তরফে।