নিজস্ব প্রতিবেদন: করোনার মতো এক মহামারীর সঙ্গে লড়াই করতে গেলে যে সাফাই ও সাবধানতা নেওয়া উচিত সেটাই নেই হাসপাতালে। এরই প্রতিবাদে বিক্ষোভ দেখালেন হাওড়ার এক কোভিড হাসপাতালের একশোর বেশি নার্স।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-হিংসায় মৃতদের মধ্যে অর্ধেক BJP ও অর্ধেক TMC, ২ লক্ষ টাকা করে দেব: Mamata


হাওড়ার বালটিকুরি ইএসআই(ESI) হাসপাতালের ওইসব নার্সদের দাবি, গত দশদিন ধরে হাসপাতাল ঠিক মতো সাফ করা হচ্ছে না। যেখানে সেখানে পড়ে রয়েছে অন্যান্য চিকিত্সা বর্জ্য। টয়লেট অপরিচ্ছন্ন। জলের অভাব। যত্রতত্র পড়ে রয়েছে পিপিই কিট(PPE Kit), মাস্ক, গ্রাভস-সহ অন্যান্য চিকিত্সা সরঞ্জাম। এতে সংক্রমণ ছড়াতে পারে বলে বিক্ষোভকারী নার্সদের আশঙ্কা।


যে হাসপাতালে করোনা রোগীদের চিকিত্সা হয় সেখানে এমন অব্যবস্থা, কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা নেয়নি? বিক্ষোভকারীদের অভিযোগ, গত কয়েকদিন তারা বারবার কর্তৃপক্ষকে বলা সত্বেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি। অবিলম্বে হাসপাতালে সুইপার ও ওয়ার্ড বয় নিয়োগ করে সাফ করা হোক ওইসব বর্জ্য।


আরও পড়ুন-কোথায় গেল কিসান সম্মাননিধির টাকা? প্রধানমন্ত্রীকে চিঠি মমতার


অন্যদিকে, রোগীদেরও অভিযোগ, চিকিৎসক ও নার্সরা ভালো পরিষেবা দিলেও ওয়ার্ড ও টয়লেট পরিষ্কার করা হচ্ছে না। এই পরিবেশে এখানে থাকা যাচ্ছে না।


এদিকে হাওড়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভবানী দাস জানিয়েছেন তাঁকে এনিয়ে কেউ কিছু জানায়নি। তিনি খবর নিয়ে ব্যবস্থা নেবেন।