নিজস্ব প্রতিবেদন: অক্সিজেনের সঙ্কট দেখা দিয়েছে। চিকিত্সাও ঠিকমতো হচ্ছে না। সুদুর অযোধ্যা থেকে অ্যাম্বুল্যান্স ভাড়া করে এসে পশ্চিমবঙ্গের হাসপাতালে ভর্তি হলেন এক কোভিড আক্রান্ত দম্পতি। বর্তমানে তাঁরা ভর্তি রয়েছেন চুঁচুড়ার একটি হাসপাতালে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-গরু পাচারকাণ্ডে এবার নাম Anubrata-র, বীরভূমে ভোটের আগেই হাজিরার ডাক CBI-র


উত্তরপ্রদেশের অযোধ্যার(Ayodhya) বাসিন্দা লালজি যাদব ও তাঁর স্ত্রী রেখা যাদব সম্প্রতি কোভিড পজিটিভ হন। রেখাদেবীর তেমন কোনও সমস্যা না থাকলেও তাঁর স্বামী লালজির অক্সিজেনের প্রয়োজন বলে জানিয়ে দেন চিকিত্সকরা। যোগী রাজ্যে বর্তমানে অক্সিজেনের(Oxygen) সঙ্কট চলছে। বেশ কয়েকটি নার্সিং হোম ও সরকারি হাসপাতালে কথা বলেও কোনও আশ্বাস পাওয়া যায়নি। এর পরই তাঁরা যোগাযোগ করেন মগরায় তাঁদের এক আত্মীয়ের সঙ্গে। তিনি তাঁদের বাংলায় চলে আসতে বলেন।



আত্মীয়ের কথা মতো গত বৃহস্পতিবার ৬০ হাজার টাকায় একটি অ্যাম্বুল্যান্স ভাড়া করে চুঁচুড়ার দিকে রওনা দেন লালজি ও রেখা যাদব। শুক্রবার বিকেলে তাঁরা ভর্তি হন চুঁচুড়ার ওই বেসরকারি হাসপাতালে। সেখানেই এখন তাঁদের চিকিত্সা চলছে।


আরও পড়ুন-র্শকহীন পুজো, অনুব্রতর কোমরে দড়ি থেকে কমিশনকে তুলোধনা- নেপথ্যে এই বাঙালি বিচারপতি


রোগীর আত্মীয় রবিশঙ্কর যাদব জানালেন, ওখানে জামাইবাবুর ঠিকমতো চিকিত্সা হবে না। অক্সিজেনের ঘাটতি রয়েছে। সেই ভয়ে ওরা কান্নাকাটি করে ফোন করে। তখনই ওদের বলি এখানে চলে আসতে। ওরা তাড়াতাড়ি অ্যাম্বুল্যান্স ভাড়া করে এখানে চলে আসে। শুক্রবার এখানে অজন্তা হাসপাতালে ভর্তি নিয়েছে। ওরা খুবই সাহায্য করছেন। ওখানকার হাসপাতালে কোনও সুরাহাই হচ্ছিল না। উত্তরপ্রদেশে অক্সিজেনের অভাব তো রয়েইছে, চিকিত্সাও ঠিকমতো হচ্ছিল না।