নিজস্ব প্রতিবেদন: রাজ্যে করোনা সংক্রমণ বেড়ে চলেছে। কলকাতা-সহ চার জেলার অবস্থা খুব একটা ভালো নয়। এরকম অবস্থায় একেবারে ফ্রন্টলাইনে কাজ করছেন কোভিড ওয়ারিয়ররা। এদের মধ্যে রয়েছেন চিকিত্সক, নার্স, সরকারি কর্মচারী, পুলিস, সিভিক পুলিসরাও। এইসব করোনা যোদ্ধাদের কেউ যদি মারা যান তাহলে তাঁর পরিবারের একজনকে সরকারি চাকরি দেওয়া হবে। এমনটাই সিদ্ধান্ত হয়েছে মন্ত্রিসভার বৈঠকে। বুধবার সাংবাদিক সম্মেলনে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-এবার iPhone-এও অযাচিত ফোন কল, মেসেজের উপদ্রব বন্ধ করতে এল TRAI-এর DND অ্যাপ!
 
মুখ্যমন্ত্রী বলেন,  করোনাকে রুখতে আপনাদের পাড়াকে আপনারাই ভালো রাখুন। দেখুন সবাই যেন মাস্ক পরে। সামনে পুজো আসছে। পুজো করতে হবে তো! তাহলে এখন থেকে ঠিক থাকতে হবে। লক্ষ্য রাখুন সবাই যেন মাস্ক পরে, জটলা না করে। তাহলেই ভালো থাকব। এখনও পর্যন্ত করোনার ড্রাগই আবিস্কার হয়নি।  লাখ লাখ মানুষের জন্যে কোয়ারেন্টাইন সেন্টার, প্রাইভেট হাসপাতালে করোনা চিকিত্সা, সবই করা হচ্ছে।


রাজ্যে দ্রুত বেড়ে চলেছে করোনার সংক্রমণ। এনিয়ে মমতা আরও বলেন, সংক্রমণ কদিন বাড়বে। কারণ টেস্ট করা হচ্ছে। টেস্টের সংখ্যা বাড়ানো হচ্ছে। ট্র্যাকিং, ট্রেসিং বাড়ানো হচ্ছে। ফলে রোগীর সংখ্যা বাড়বে। আতঙ্কিত হবেন না, টেস্ট বাড়লে করোনা রোগীর সংখ্যা বাড়ে। যারা বাজারে যাচ্ছেন, অফিসে যাচ্ছেন, যেখানেই যান, নিজে সচেতন থাকুন। ১৩ টা জেলা থেকে অনুরোধ করেছিলাম কোভিড ওয়ারিয়র্স দের নাম চিহ্নিত করার জন্য। তারা তালিকা তৈরি করেছে। কোভিড ওয়ারিয়র্সদের মেডেল ও সার্টিফিকেট দিয়ে সম্মান প্রদান করা হবে।


আরও পড়ুন-প্রিয় অভিনেতা আবীরের ফোনে আপ্লুত মাধ্যমিকে তৃতীয় দেবস্মিতা


আমফান দুর্নীতি নিয়ে মমতা বলেন, ৯৯% ক্ষতিগ্রস্ত মানুষ টাকা পেয়ে গেছে। তাড়াহুড়োর মধ্যে কোথাও একটু ভুল ভ্রান্তি হয়েছে।  আমরা সেটা বলেছি যাতে সেগুলো দেখে নিয়ে, যারা জেনুইন পায়নি তাদের দিয়ে দেবে।  


পুজো আসছে পুজো তো করতে হবে নাকি! এখন থেকে দেখে নেবেন মাস্ক সবাই পড়ছে কিনা। নিয়ম মানেছে কিনা। আমি ক্লাব গুলোর কাছে অনুরোধ করছি এটা এখন থেকে দেখে রাখবেন। বিনা কারণে রাজনীতি করছে কেউ কেউ। এটা রাজনীতি করার সময় নয়।