তন্ময় প্রামাণিক


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সাগরদত্ত মেডিক্যাল কলেজকে সম্পূর্ণরূপে কোভিড হাসপাতালে রূপান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছিল স্বাস্থ্য ভবন। সেই সাগরদত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে দুপুর থেকে কাজ বন্ধ করে দিলেন শতাধিক চিকিৎসক। খাতায় কলমে ১০১ জন ইন্টার্ন চিকিৎসক কাজে যোগ দেননি। বেশ কিছু দাবি রয়েছে তাঁদের। সেই দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাঁরা কাজে যোগ দেবেন না বলে জানিয়েছেন বুধবার।


আরও পড়ুন-ভার্চুয়াল নয় অ্যাকচুয়াল! হাতে থার্মাল গান, করোনা সচেতনতায় রাস্তায় অধীর চৌধুরী


শনিবার রাজ্য সরকার ঘোষণা করেছিল,  কলেজ অফ মেডিসিন এন্ড সাগর দত্ত হাসপাতাল কোভিড হাসপাতাল হিসেবে কাজ শুরু করবে সোমবার থেকে। তারপরই ছাত্র-ছাত্রী এবং ইন্টার্ন চিকিৎসকেরা দাবি তোলেন, কোভিড হাসপাতাল হলে স্বাভাবিক পরিষেবা বন্ধ হয়ে যাবে। তাহলে তাদের পড়াশোনা,  এমডি, এমএস এবং ক্লিনিক্যাল ক্লাস এবং প্রাক্টিক্যাল ক্লাস কীভাবে হবে? মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়া-র নিয়ম অনুযায়ী তাদের পড়াশোনার ক্ষতি হবে। সেই আশঙ্কায় তারা ডিরেক্টর অফ মেডিকেল এডুকেশন, কলেজের প্রিন্সিপাল এবং স্বাস্থ্য ভবনের স্মারকলিপি জমা দিয়ে কাজ বন্ধ করে দিয়েছেন। যতক্ষণ না তাদের দাবি মানবে তাঁরা কাজে ফিরবেন না। এমনটাই তাঁরা জানিয়েছেন।


আরও পড়ুন- দাবি মানা না হলে ৫০০০ জন অনশনে বসবে, হুঁশিয়ারি বঙ্গীয় চলচ্চিত্র সংস্কৃতির সংঘের


এদিন ওই বিক্ষোভকারী ১০১  জন ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে প্রায় সব মিলিয়ে 600 জন ছাত্র-ছাত্রী তারাও জানিয়েছেন কোনভাবে কলেজের কোনও কাজে তাঁরা যোগ দেবেন না যতক্ষণ না তাদের দাবি পূরণ হচ্ছে।