নিজস্ব প্রতিবেদন : সোমবার রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটা কমেছিল। কিন্তু মঙ্গলবারই তা আবার ঊর্ধ্বমুখী। রবিবার রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩,৩৬৭। যদিও পরবর্তী ২৪ ঘণ্টায় তা এক ধাক্কায় নেমে দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছিল ২,৬৭১ জনে। কিন্তু মঙ্গলবার ফের সেই গ্রাফ ঊর্ধমুখী। গত ২৪ ঘণ্টায় ফের রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩,৩১৫ জন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এরফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৮৬,৭৯৯ জনে। পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের করোনার শিকার হয়েছেন ৫২ জন। এরফলে সবমিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে করোনার মোট মৃতের সরকার বেড়ে দাঁড়িয়েছে মোট ৮,৪৭৬ জন। আজকের বুলেটিন অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৪,২২১ জন।


তবে স্বস্তির বিষয় দৈনিক আক্রান্ত ও মৃতের হার বাড়লেও সুস্থতার হার অপরিবর্তি আছে। বর্তমানে ডিসচার্জ রেট ৯৩.২৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত রোগীর সংখ্যা ৩,৩৪০ জন। সোমবারের তুলনায় যা অনেকটা বেশি। সবমিলিয়ে রাজ্য়ে এখনও পর্যন্ত মোট ৪,৫৪,১০২ জন মানুষ করোনার সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন।


উল্লেখ্য, ইতিমধ্যেই রাজ্যের ২ জেলা , কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মোট করোনা আক্রান্তের সংখ্য়া ১ লাখ পেরিয়ে গিয়েছে। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মোট করোনা আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১,০৭,৫৪০ ও ১,০১,৬১৫ জন। নতুন করে গত ২৪ ঘণ্টায় দুই জেলায় আক্রান্ত হয়েছেন যথাক্রমে আরও ৮০৭ ও ৭৯৬ জন। নতুন করে করোনার শিকার হয়েছেন ৮ ও ১১ জন।


আরও পড়ুন, বুধবার NICED-এ COVAXIN এর তৃতীয় পর্যায়ের ট্রায়ালের সূচনা করছেন রাজ্যপাল