বুধবার NICED-এ COVAXIN এর তৃতীয় পর্যায়ের ট্রায়ালের সূচনা করছেন রাজ্যপাল

সম্প্রতি দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি একপ্রকার জানিয়েই দিয়েছেন, করোনা ভ্যাকসিন তৈরির প্রক্রিয়া একেবারে শেষ পর্যায়ে

Updated By: Dec 1, 2020, 08:56 PM IST
বুধবার NICED-এ COVAXIN এর তৃতীয় পর্যায়ের ট্রায়ালের সূচনা করছেন রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় শুরু হচ্ছে করোনা ভ্যাকসিনের ট্রায়াল।

বুধবার বেলেঘাটা আইডি হাসপাতালে NICED-এ করোনা টিকা COVAXIN এর তৃতীয় দফার ট্রায়ালের সূচনা করবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মঙ্গলবার এক টুইট করে রাজ্যপাল জানিয়েছেন, NICED-এ COVAXIN এর তৃতীয় দফার ট্রায়ালের সূচনা করবেন সকাল এগারোটায়।

আরও পড়ুন-কমিটি চাই না; কৃষি আইন বাতিল করুন, কেন্দ্রকে জানিয়ে দিলেন আন্দোলনকারী কৃষকর  

উল্লেখ্য, এখনও পর্যন্ত রাজ্যে কোনও করোনা ভ্যাকসিনের ট্রায়াল হয়নি। রাশিয়ার স্পুটনিক ভ্যাকসিনের দ্বিতীয় পর্যায়ের ট্রায়াল হওয়ার কথা ছিল সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে। বিভিন্ন কারণে তা এখনও পর্যন্ত হয়ে ওঠেনি।

দেশের বিভিন্ন জায়গায় একাধিক ভ্যাকসিনের ট্রায়াল চলছে। প্রধানমন্ত্রীরও দেশে ভ্যাকসিন তৈরির অগ্রগতি খতিয়ে দেখছেন। এ সপ্তাহেই তিনি দেশের তিনটি ল্যাব ঘুরে দেখে তাদের কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।

আরও পড়ুন- পড়ুয়াদের মুখোমুখি, আগামিকাল অক্সফোর্ড ইউনিভার্সিটি ইউনিয়ন ডিবেটে অংশ নিচ্ছেন মুখ্যমন্ত্রী

সম্প্রতি দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি একপ্রকার জানিয়েই দিয়েছেন, করোনা ভ্যাকসিন তৈরির প্রক্রিয়া একেবারে শেষ পর্যায়ে। ভ্যাকসিন বিতরণের প্রয়োজনীয় পরিকাঠামো তৈরি রাখুন। 

.