নিজস্ব প্রতিবেদন : পুজোর বাকি হাতে গুনে ১৪ দিন। আর তার আগেই রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত সাড়ে ৩ হাজারেরও বেশি মানুষ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫২৬ জন। এরফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৮৪ হাজার ৩০ জন। সরকারি বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সব জেলাতেই বেড়েছে সংক্রমণ। তবে সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা। সেখানে গত একদিনে নতুন করে আরও ৭৬৫ জন মানুষ করোনায় সংক্রামিত হয়েছেন। অন্যদিকে তারপরই দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১৭ জন।


আক্রান্তের পাশাপাশি বেড়েছে রাজ্যে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন আরও ৬৩ জন। ফলে মোট মৃত বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৩৯ জন। রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৮৫৪ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা গত ২৪ ঘণ্টায় বেড়েছে ৪৯৩ জন। তবে ডিসচার্জ রেট কার্যত অপরিবর্তিত রয়েছে, ৮৭.৯৩ শতাংশ।


গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৯৭০ জন। ফলে এখনও পর্যন্ত সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠে হাসপাতাল থেকে ছাড়া পাওয়া মোট মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৪৯ হাজার ৭৩৭ জন। কিছুটা হলেও আশা জোগাচ্ছে সুস্থতার এই হার, তবে এখনই সাবধান না হলে পুজোর দিনগুলোয় যে আরও ভয়াবহ  বিপদ অপেক্ষা করে রয়েছে, তা বার বারই বলছেন বিশেষজ্ঞরা।


আরও পড়ুন, মণীশ শুক্লা খুন : তৃণমূল-বিজেপি দু'দলেরই শান্তিমিছিল ঘিরে ফের টিটাগড় অশান্ত হওয়ার আশঙ্কা