নিজস্ব প্রতিবেদন: গ্রামের পুকুর। গ্রামবাসীদের নিত্যদিনের কাজকর্মের একমাত্র সম্বল। কখনও শুনেছেন পুকুরে কুমির? হ্যাঁ, গ্রামের পুকুরে কুমির। দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা ব্লকের শ্রীধরনগর গ্রামে অভিমুন্য দাসের পুকুরে আস্ত কুমির। পুকুরে স্নান করতে নেমে গ্রামের এক গৃহবধু দেখতে পান কুমিরটিকে। আচমকা পুকুরে কুমির দেখে চিৎকার করে ওঠেন ওই গৃহবধু। গ্রামের লোকজনকে খবর দেন। খবর দেওয়া হয় শ্রীধরনগর গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রদ্যুৎ দেববর্মনকে। তিনি ঘটনাস্থলে এসে ফোনে খবর দেন বনদফতরে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

খবর পেয়ে বনদফতরের কর্মীরা প্রথমে পুকুরে জাল ফেলে কুমিরটিকে ধরার চেষ্টা করেন। কিন্তু বনকর্মীদের সেই চেষ্টা বিফলে যায়। এরপর পুকুরের জল তুলে ফেলার সিদ্ধান্ত নেয়। সেই মতো সারারাত পুকুরে পাম্প চালিয়ে সমস্ত জল পুকুর থেকে তুলে ফেলা হয়। জল কমিয়ে ফেলার পর সকালে বনদফতরের কর্মীরা জাল নিয়ে পুকুরে নামেন। প্রথমে কুমিরটিকে দেখা না গেলেও অত মানুষের শব্দ পেয়ে কাঁদার মধ্যে নড়েচড়ে ওঠে। সকাল ৮টা নাগাদ বনকর্মীদের জালে ধরা পড়ে ৫ ফুট লম্বা কুমিরটি।



গ্রামের পুকুরে কী করে এতবড় একটা কুমির এল, তা নিয়ে ধন্দে বনদফতরের কর্মীরাও। কুমিরটিকে ইতিমধ্যে ভাগবতপুর কুমির প্রকল্পে ছেড়ে দেওয়া হয়েছে।


আরও পড়ুন- বউমা অপছন্দ, কালনায় নাতনিকে 'খুন' করলেন ঠাকুরদা