নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গকে ছুঁয়ে বাংলাদেশের দিকে ঘুরে গিয়েছে ঘূর্ণিঝড় ফণি। তবে এর প্রভাবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও দক্ষিণ ২৪ পরগনা থেকে বেশকিছু ক্ষয়ক্ষতির খবর আসছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ফণির আতঙ্ক কাটিয়ে চালু হল কলকাতা বিমানবন্দরের পরিষেবা


পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ জানিয়েছেন শুক্রবার রাত্রি সাড়ে এগারোটা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী রামনগর ১,২, কাঁথি ১,২ ও খেজুরি ১ সহ-নন্দকুমার  এই ৬ ব্লকের ৬৭ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। ২২ হাজার মানুষকে ৭৫টি ত্রাণ শিবির ও বিভিন্ন নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। ঝড়ের কবলে ফলে বেশকিছু মাটির বাড়ি ভেঙে পড়েছে। বহু বাড়ির চালা উড়ে গেছে। ক্ষতি হয়েছে বেশকিছু পান বরোজের। ত্রাণশিবিরে যারা আছেন তাদের জন্য শুকনো ও রান্না করা খাবারের ব্যবস্থা করা হয়েছে।



এদিকে মাত্র কয়েক সেকেন্ডের ঝড়েই তছনছ বাঁকুড়ার গঙ্গাজলঘাঁটি গ্রামের দুর্লভপুর গ্রাম। গ্রামের অধিকাংশ বাড়ির চাল উড়ে গিয়েছে, রাস্তায় পড়ে গিয়েছে বহু গাছ, বিদ্যুতের খুঁটি।


আরও পড়ুন-বিপদ কেটেছে, ফণি বাংলাদেশের দিকে সরতেই জানাল হাওয়া অফিস


অন্যদিকে, ফণি বড়সড় কোনও ক্ষতি করতে না পারায় স্বস্তি ফ্রেজারগঞ্জে। তবে সমুদ্র সৈকতে বেশকিছু দোকান, বাড়ি ভেঙেছে। কিছু কিছু জায়াগায় নদীর বাঁধ ভেঙে গ্রামে জল ঢুকেছে। পাশাপাশি নদিয়া, উত্তর ২৪ পরগনায় কয়েকটি জায়গায় কিছু বাড়ি ভেঙে পড়েছে।