নিজস্ব প্রতিবেদন: পূর্ব ঘোষণা মতোই কলাইকুণ্ডায় ইয়াস-এর রিভিউ বৈঠকে থাকলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু প্রধানমন্ত্রীর সঙ্গে কিছুক্ষণের সাক্ষাতেই রাজ্যের ক্ষয়ক্ষতির কথা তুলে ধরলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, অন্ধ্র ও ওড়িশাকে যেখানে ৬০০ কোটি টাকা দেওয়া হয়েছে সেখানে বাংলার ভাগে মাত্র ৪০০ কোটি কেন? এনিয়েও কিছুটা অনুযোগের সুরেই প্রশ্ন তুলে দিলেন মমতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Yaas-এ ক্ষতিগ্রস্তদের জন্য 'দুয়ারে ত্রাণ'; কোন ক্ষেত্রে মিলবে কত টাকা, জানিয়ে দিল সরকার 


ইয়াস-এ রাজ্যের ক্ষয়ক্ষতি দেখতে আজ আকাশপথে হিঙ্গলগঞ্জ-সহ রাজ্যের বিভিন্ন জায়গা ঘুরে দেখেন মমতা বন্দ্যোপাধ্যায়। চোখে দেখা সেই ধংসের খতিয়ান তিনি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন। পাশাপাশি একটি ক্ষয়ক্ষতির খতিয়ানও মোদীর হাতে তুলে দেন।


মোদীর সঙ্গে সাক্ষাতে রাজ্যের ক্ষতির কথা প্রধানমন্ত্রীকে জানান মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। পাশাপাশি আমপানের(Amphan) ক্ষতিপূরণের টাকা যে রাজ্য সরকার পায়নি তা তিনি জানাতে ভোলেননি। ইয়াস-এ যে রাজ্যকে মাত্র ৪০০ কোটি টাকা দেওয়া হয়েছে তাও জানিয়ে দেন। কিছুটা অনুযোগের সুরেই প্রধানমন্ত্রীকে মমতা জানান, ওড়িশা ও অন্ধ্রকে যেখানে ৬০০ কোটি টাকা দেওয়া হয়েছে সেখানে বাংলাকে ৪০০ কোটি টাকা কেন। এই বিপর্যয়ে কেন্দ্রকে রাজ্যের পাশে দাঁড়ানোর অনুরোধ করেন মমতা।


আরও পড়ুন-অবশেষে স্বস্তি,নারদ মামলায় শর্তসাপেক্ষে অন্তর্বর্তীকালীন জামিন ফিরহাদদের  


সূত্রের খবর, রাজ্যের ক্ষয়ক্ষতির কথা প্রধানমন্ত্রী মন দিয়ে শুনেছেন। রিভিউ মিটিংয়ের পর দিল্লি গিয়ে রাজ্যে ত্রাণের ব্যাপারে যা করার তা তিনি করবেন বলে প্রধানমন্ত্রী মমতাকে জানিয়েছেন।


কলাইকুণ্ডা থেকে বেরিয়ে মমতা চলে যান দিঘা। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, কলাইকুণ্ডায় গিয়ে প্রধানমন্ত্রীকে রাজ্যের ক্ষয়ক্ষতির হিসেব তুলে দিয়েছি। প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে, ইয়াসে রাজ্যের ক্ষতি ২০ হাজার কোটি টাকার। এছাড়াও দিঘার জন্য ১০ হাজার কোটির একটা প্যাকেজ চেয়েছি।