নিজস্ব প্রতিবেদন:  ঠাণ্ডা পড়তে শুরু করেছিল রাজ্যে। ভোররাতে তা বেশ অনুভব করা যাচ্ছিল। সকালে কোথাও কোথাও কুয়াশারও দেখা মিলছিল। কিন্তু রাজ্যবাসীর সেই সুখ বোধহয় স্থায়ী হল না। বঙ্গোপসাগরে ফের চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। এর প্রভাবে আগামী দু’দিন দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুতসহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দক্ষিণে সাম্রাজ্য বিস্তারে 'রাম মন্দির' পেয়ে গেলেন অমিত শাহ?  


রবিবার সন্ধ্যা থেকেই কলকাতার আকাশে মেঘ জমতে শুরু করে। কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টিও হয়েছে। রাতের দিকে ঠাণ্ডা হাওয়া বইতেও শুরু করে। সোমবার সকালে শহরে কোথাও কোথাও হালকা বৃষ্টি হয়েছে। সকাল থেকেই আকাশের মুখ ভার।


নিম্নচাপের প্রভাবে দুই ২৪ পরগনা, হুগলি, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান ও বীরভূমে কোথাও হালকা আবার কোথায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। বাঁকুড়া, পুরুলিয়াতেও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। নদিয়ার কয়েকটি জায়গায় ইতিমধ্যেই বৃষ্টি হয়েছে। বুধবারে এই নিম্নচাপ কাটতে পারে বলে জানা যাচ্ছে।


আরও পড়ুন-‘উনি বিশ্বাসযোগ্য বন্ধু’, মোদীর ভূয়শী প্রশংসা জাপানের প্রধানমন্ত্রীর


আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, শীত শীত ভাব থাকলেও শীত আপাতত আসছে না। নিম্নচাপের প্রভাবে তা আরও গোলমাল হয়ে গেল। শীতের হাওয়া আপাতত আটকে রইল মাঝপথেই।


এদিকে নিম্নচাপের কারণে মতসজীবীদের সমুদ্রে যেত নিষেধ করা হয়েছে। বিশেষকরে পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলের মতসজীবীদের জন্য ওই সতর্কতা জারি করা হয়েছে।