বিধান সরকার: একাধিক দাবিতে ধর্মতলায় অনশন করছেন জুনিয়র ডাক্তাররা। ইতিমধ্যে অসুস্থও হয়ে পড়েছেন ২ চিকিত্সক। জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়াতে আগামিকাল থেকে দেশজুড়ে অনশনের ডাক দিয়েছে আইএমএ। রাজ্যের বিভিন্ন হাসপাতালে চলছে ডাক্তারদের অনশন। চুঁচুড়া ইমামবাড়া জেলা হাসপাতালেও চলেছে ডাক্তারদের অনশন। তবে চলছে রোগী দেখাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সম্পত্তির লোভে বাবা-মাকে খুন! প্রতিবেশীদের চাপে গ্রেফতার ছেলে-বৌমা


আউটডোরে বসে নয়, অভয়া ক্লিনিক থেকে রোগীদের পরিষেবা দিচ্ছেন চুঁচুড়া ইমামবাড়া জেলা হাসপাতালের সিনিয়র ও জুনিয়র চিকিৎসকরা। আইএমএ-এর পক্ষ থেকে দুদিনের সিজ ওয়ার্কের ডাক দেওয়া হয়েছে। সেইমতো চুঁচুড়ার ইমামবাড়া জেলা হাসপাতালের সিনিয়র ও জুনিয়র চিকিৎসকরা আজ কেউই আউটডোরে বসছেন না। সরকারি টিকিট কাটা হচ্ছে ঠিকই তবে আউটডোরে ডাক্তারবাবুরা বসছেন না। কিন্তু রোগীদের কথা মাথায় রেখে হাসপাতালের বারান্দায় অভয়া ক্লিনিক খুলে সেখান থেকেই পরিষেবা চালু রেখেছেন। সরকারি প্রেসক্রিপশনের বদলে অভয়া ক্লিনিকের প্রেসক্রিপশনে ওষুধ লিখছেন ডাক্তারবাবুরা। একই সঙ্গে হাসপাতালের ৬ জন সিনিয়র ও জুনিয়র চিকিৎসক প্রতীকী অনশন করছেন। অনশনের পাশাপাশি তারা অভয়া ক্লিনিক থেকে রোগীদের পরিষেবাও দিচ্ছেন।


হাসপাতালের শিশু বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা ত্রিপাঠি বলেন, হুগলী-চুঁচুড়া আইএমএ এর পক্ষ থেকে আমরা অভয় ক্লিনিক খুলেছি। আজ আউটডোরে কোন ডাক্তার বসেননি। ইনডোর পরিষেবা চালু আছে। জরুরি পরিষেবা চালু আছে। তবে প্ল্যানড অপারেশন বন্ধ থাকছে। আমরা চেষ্টা করব রাত আটটা পর্যন্ত অভয়া ক্লিনিক চালু রাখার। কারণ যারা পয়সা দিয়ে চিকিৎসা কিনতে পারেন না তাদের জন্য এই ব্যবস্থা। অন্যদিকে বাইরের সমস্ত চেম্বারও বন্ধ রাখা হবে বলে তিনি জানান।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)