নিজস্ব প্রতিবেদন: বারুইপুরে রেলের ফুটব্রিজের স্ল্যাব ভেঙে পড়ে মহিলার মৃত্যুতে কড়া পদক্ষেপ করল রেল। দ্রুত তদন্তের জন্য গঠিত হয়েছে বিশেষ কমিটি। কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক রবি মহাপাত্র জানিয়েছেন, যাদের গাফিলতিতে প্রাণ গিয়েছে, তাদের কেউ ছাড় পাবে না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ফাটল সর্বত্র, দুরুদুরু বুকে দুর্বল ফুটব্রিজের নীচ দিয়ে রেল লাইন পেরোচ্ছেন বারুইপুরবাসী


শুক্রবার রাত ৮টা নাগাদ দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর স্টেশনের উত্তর দিকের ফুটব্রিজের স্ল্যাব খসে পড়ে। মৃত্যু হয় অসীমা প্রামাণিক নামে স্থানীয় এক প্রৌঢ়ার। আহত হন আরও ১ জন। ওই ঘটনার পর রেলের বিরুদ্ধে ফুটব্রিজ রক্ষণাবেক্ষণে গাফিলতির অভিযোগ তুলেছেন স্থানীয়রা। জবাবে পূর্ব রেলের মুখপাত্র রবিবাবু বলেন, 'শুক্রবার রাতে ঘটনার পরই শিয়ালদা থেকে পূর্ব রেলের ২ কর্তা ঘটনাস্থলে যান। সেতুটি বন্ধ করে তার নীচ ঘিরে দেওয়া হয়েছে। যে ২ ব্যক্তি রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিলেন তাঁদের সাসপেন্ড করা হয়েছে।' 



''পশ্চিমবঙ্গে জরুরি অবস্থা জারি হয়েছে''


ঘটনায় পূর্ব রেলের জিএম-এর নির্দেশে উচ্চপর্যায়ের তদন্ত কমিটি  গঠন করা হয়েছে দ্রুত তদন্ত করে এই ঘটনায় আরও কারও গাফিলতি রয়েছে কি না তা নির্দিষ্ট করবে কমিটি। গাফিলতি প্রমাণিত হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করবে পূর্ব রেল।