জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খাবারের সন্ধানে লোকালয়ে হাতির হানা। ভাঙলো বেশ কয়েকটি ঘরবাড়ি। চিন্তায় বাসিন্দাদের ঘুম নেই। জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি ব্লকের পূর্ব মাগুরমারীর এলাকার ঘটনায় বৃহস্পতিবার সকালে চাঞ্চল্য ছড়ায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জঙ্গল থেকে নদী পার হয়ে লোকালয়ে হাতির হানা। ভাঙলো বেশ কয়েকটি বাড়ি। চিন্তায় ঘুম উবেছে বাসিন্দাদের। বৃহস্পতিবার ঘটনায় আতঙ্কে দিন কাটাচ্ছেন ধুপগুড়ি ব্লকের পূর্ব মাগুরমারি এলাকার বাসিন্দারা।


গভীর রাতে হাতি ঘর ভাঙ্গা শুরু করতেই ঘরের পেছন দিয়ে পালিয়ে প্রাণে বাঁচে ধুপগুড়ি পূর্ব মাগুরমারি এলাকার বাসিন্দা কৃষ্ণকান্ত রায়ের ও তার পরিবারের লোকজন।


আরও পড়ুন: Jalpaiguri: বালি মাফিয়াদের বিরুদ্ধে ধরপাকড় জলপাইগুড়িতে, আন্দোলনের হুঁশিয়ারি ট্রাক মালিকদের


গত কয়েক বছর ধরে লোকালয়ে হাতির উপদ্রব বেড়েই চলেছে জমির ফসল থেকে বাড়ি ঘরের হামলা চালাচ্ছে হাতি এমনই অভিযোগ বাসিন্দাদের। বাসিন্দা আব্দুল মান্নান বলেন, ‘এভাবে হাতির উপদ্রব আতঙ্কে ঘুম নেই’। বনদফতরের হস্তক্ষেপের দাবি জানান তারা।


আরও পড়ুন: Purulia: জমি জটে আটকে ইনডোর পরিষেবা, হাসপাতালে মদের আসর-জুয়ার আড্ডা!


প্রসঙ্গত, কিছুদিন আগেই রাত প্রায় দুটো নাগাদ মালবাজারের খারিয়ার বান্দার জঙ্গল থেকে একটি হাতি বের হয়ে আসে ওই এলাকায়। হাতিটি এলাকার শিশুশিক্ষা কেন্দ্রের রান্না ঘরের দেওয়াল ভেঙে দেয়। যদিও রান্না ঘরে কোনও খাবার মজুত না থাকায় প্রাণীটি কোনও কিছু খেতে পারেনি। পরে স্থানীয় বাসিন্দাদের চিৎকারে হাতিটি ফের জঙ্গলে চলে যায়।


উল্লেখ্য, এর আগেও ওই রান্নাঘরে হাতি তাণ্ডব চালিয়েছিল। পরে ব্লক প্রশাসনের তরফে সেই রান্নাঘর মেরামত করে দেওয়া হয়। এলাকায় হাতির হানা রুখতে রাত্রে বনকর্মীদের টহলদারি দাবি করেন বাসিন্দারা। বন দফতরের তরফে এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)