Jalpaiguri: বালি মাফিয়াদের বিরুদ্ধে ধরপাকড় জলপাইগুড়িতে, আন্দোলনের হুঁশিয়ারি ট্রাক মালিকদের

জলপাইগুড়ি সদর ব্লক আসাম মোর সংলগ্ন করলা নদী সহ বিভিন্ন এলাকা থেকে বেআইনিভাবে বালি পাচারের অভিযোগ রয়েছে। রয়েলটি না থাকার অভিযোগে রাজগঞ্জ ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দফতরের অভিযান। চারটি ডাম্পারকে এদিন ৪৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

Updated By: Jan 11, 2024, 11:12 AM IST
Jalpaiguri: বালি মাফিয়াদের বিরুদ্ধে ধরপাকড় জলপাইগুড়িতে, আন্দোলনের হুঁশিয়ারি ট্রাক মালিকদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বালি মাফিয়াদের দৌরাত্ম্য জলপাইগুড়ি জেলা জুড়েই। এই দৃশ্য প্রায়শই তুলে ধরা হয় জি ২৪ ঘন্টায়। এবার অভিযোগ পেয়েই বালি মাফিয়ার বিরুদ্ধে অভিযানে রাজগঞ্জ ভূমি ও ভূমি রাজস্ব দফতর। আটক করা হল বালি-পাথর বোঝাই চারটি গাড়ি। আটক করতেই শুরু হয় ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দফতরের কর্মীদের সাথে গাড়ির মালিকদের বচসা।

জলপাইগুড়ি সদর ব্লক আসাম মোর সংলগ্ন করলা নদী সহ বিভিন্ন এলাকা থেকে বেআইনিভাবে বালি পাচারের অভিযোগ রয়েছে।

আরও পড়ুন: Purulia: জমি জটে আটকে ইনডোর পরিষেবা, হাসপাতালে মদের আসর-জুয়ার আড্ডা!

রয়েলটি না থাকার অভিযোগে রাজগঞ্জ ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দফতরের অভিযান। অভিযান চালিয়ে জলপাইগুড়ি রাজগঞ্জ ব্লকের বিভিন্ন এলাকা থেকে বালি বোঝাই চারটি ডাম্পারকে আটক করে রাজগঞ্জ ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দফতরের আধিকারিকরা। করা হয় ফাইন। চারটি ডাম্পারকে এদিন ৪৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বুধবার সন্ধ্যা নাগাদ জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ ব্লকের মান্তাদারি গ্রাম পঞ্চায়েতের গেটবাজার ক‍্যানেল মোড়ে এই অভিযান চলে। ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দফতরের রেভিনিউ অফিসাররা এই অভিযান চালায়।

আরও পড়ুন: PM Usha: 'পিএম ঊষা'-র বিপুল টাকা আটকে, বাঁকুড়ায় সফরে এসে কারণ জানাল কেন্দ্রীয় প্রতিনিধি দল

বালি বোঝাই চারটি ডাম্পারকে এদিন ক্যানেল মোড়ে আটক করা হয়। তবে কোনও গাড়িতেই সরকারি নিয়ম অনুসারে রয়‍্যালটি কাটা ছিল না। ফলে চারটি ডাম্পারকেই ৪৫ হাজার টাকা করে মোট ১ লক্ষ ৮০ হাজার টাকা ফাইন করা হয়।

তবে ফাইন করার সময় ভূমি রাজস্ব দফতরের কর্মীদের সঙ্গে ডাম্পার মালিকদের বচসাও বাধে। মালিকদের বক্তব্য, রয়েলটি কাটার জন্য কোনও নির্ধারিত দাম নেই।  দাম নিলেও তা অনেক বেশি। পরবর্তী সময়ে রয়েলটি কাটার সময় যদি দাম নির্ধারণ না করা হয় তাহলে আন্দোলন ও আত্মহত্যার হুঁশিয়ারি দিয়েছে মালিকদের একাংশ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.