মৃত্যুঞ্জয় দাস: একটি গ্রুপে দল বিরোধী ছবি শেয়ার করে বিতর্কে বাঁকুড়ার প্রাক্তন বিধায়ক শম্পা দরিপা। ভুল করে শেয়ার হয়েছে দাবি শম্পার। বিজেপির কটাক্ষ দল থেকে বেরিয়ে বাঁচতে চান তৃণমূল নেত্রী। জানা গিয়েছে, শম্পা দরিপা বর্তমানে বাঁকুড়া পুরসভার ১০ ওয়ার্ডের কাউন্সিলর। শুক্রবার দুপুরে দলবিরোধী কয়েকটি ছবি তিনি একটি সোশ্যাল গ্রুপে শেয়ার করেন। গ্রুপটি তৃণমূলের শ্রমিক সংগঠনের। যে গ্রুপে রয়েছেন জেলা তৃণমূল শ্রমিক সংগঠনের সভাপতি, শহর তৃণমূল শ্রমিক সংগঠনের সভাপতি, শহর তৃণমূলের সভাপতি এবং জেলা তৃণমূলে সভানেত্রী-সহ জেলার বেশ কিছু নেতৃত্ব। ওই গ্রুপে দল বিরোধী ছবি শেয়ার করেন শম্পা দরিপা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যদিও পরে ভুল স্বীকার করেন বাঁকুড়ার প্রাক্তন বিধায়ক। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি এবং সেই নিয়ে দলীয় গ্রুপে শম্পা দরিপার বিরোধী পোস্ট, এই নিয়ে জল্পনা তৈরি হয়। ২০১৬ সালের বিধানসভা ভোটে তৃণমূলের টিকিট পাননি শম্পা দরিপা। এরপর কংগ্রেসে যোগ দেন তিনি। বাম-কংগ্রেস জোটের প্রার্থী হন। জেতার পরে অবশ্য তিনি তৃণমূলে ফিরে যান। ২০২১ সালের বিধানসভার নির্বাচনে ফের শম্পাকে বাদ দিয়ে, অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে টিকিট দেয় তৃণমূল কংগ্রেস। সেজন্য শম্পা দরিপা এবং তাঁর অনুগামীরাও ক্ষোভ উগরে দিয়েছিলেন। ভোটে হেরে যান সায়ন্তিকা। বিজেপির দখলে চলে যায় বাঁকুড়া বিধানসভা। 


আরও পড়ুন: Krishna Kalyani, ED: হেফাজতে পার্থ, এবার আরও এক বিধায়য়কে নোটিস পাঠাল ইডি


সায়ন্তিকার হারের কারণ হিসেবে শম্পার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে তৃণমূলেরই একটা অংশ। পুরভোটে তৃণমূল শম্পাকে  টিকিট দিলেও, চেয়ারম্যানের আসনে তাঁকে বসায়নি দল। একের পর ঘটনা থেকে স্পষ্ট, শম্পাকে যোগ্য সম্মান দেয়নি শাসক দল। সেখানে কার্যত কোনঠাঁসা এই নেত্রী। ফলে শম্পার অভিমানের পারদ ক্রমশ চড়ছে বলে মনে করছে রাজনৈতিক মহল। 


আরও পড়ুন: Visva Bharati University: বিতর্কের প্যাঁচে বিশ্বভারতী, ডিপার্টমেন্ট থেকেই 'লোপাট' মার্কশিট!


যদিও শম্পার দাবি এটা অনিচ্ছাকৃত ভুল। দলের বিরুদ্ধে এই ধরনের পোস্ট শেয়ার করা কাম্য নয়, বলে জানান তৃণমূলের এক শ্রমিক নেতা। উল্টে বিজেপির দাবি, শম্পা এখন দল থেকে বাঁচতে চাইছেন। তাই এই ধরনের দল বিরোধী ছবি শেয়ার করছেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)