নিজস্ব প্রতিবেদন: আসন্ন দুর্গাপুজো নিয়ে ভুয়ো সরকারি নির্দেশিকা পোস্ট করায় গ্রেফতার ২। রাজু বিশ্বাস নামে এক অভিযুক্তকে গ্রেফতার করে ঘোলা থানার পুলিস। অন্যদিকে, বরাহনগর থানার পুলিস গ্রেফতার করেছে প্রভুজীত্ আচারজি নামে এক অভিযুক্তকে। তাঁদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে এবং ভুয়ো খবর ছড়ানো মামলা রুজু করা হয়েছে। আজ প্রভুজীতকে বারাকপুর আদালতে তোলা হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দুর্গাপুজো নিয়ে একটি ভুয়ো সরকারি নির্দেশিকা বেশ কিছুদিন বিভিন্ন সোশ্যাল মিডিয়া ঘুরে বেড়াচ্ছে। বেশ কিছু সংবাদ মাধ্যমও খবর করে এই তত্ত্বকে সিলমোহর দেয়। বিভ্রান্তি ছড়ায় আমজনতার মধ্যে। ভুয়ো নির্দেশিকায় বলা হয়েছে, দুর্গাপুজোর পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত বিকেল ৫টা থেকে ভোর ৪টে পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে। মণ্ডপে প্রবেশ থেকে পুজোর নিয়মকানুন নিয়েও রয়েছে একাধিক নির্দেশিকা। বিসর্জন কীভাবে হবে তা-ও বলা হয়েছে ওই নির্দেশিকায়।



আরও পড়ুন- লকডাউন তাঁর কাছে যেন আশীর্বাদ! খড়কুটো আঁকড়ে মেতেছেন সৃষ্টি সুখের উল্লাসে


এ ধরনের পোস্ট ফেসবুক ও হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ায় বিভ্রান্তি তৈরি হয় সাধারণ মানুষের মধ্যে। এখনও পর্যন্ত রাজ্য সরকার পুজো নিয়ে নির্দিষ্ট কোনও নির্দেশিকা জারি করেনি। রাজ্য পুলিসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এই ভুয়ো পোস্টটিকে চিহ্নিত করে সতর্ক করা হয়।