নিজস্ব প্রতিবেদন: প্রয়াত  প্রখ্যাত শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী অরুণ ভাদুড়ি। বেশ কিছুদিন ধরেই গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সোমবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ফুসফুসে সংক্রমণ নিয়ে গত মঙ্গলবার মিন্টোপার্কের কাছে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। চিকিত্সকদের শত চেষ্টাতেও শারীরিক অবস্থায় উন্নতি হয়নি তাঁর। রবিবারই চিকিত্সকরা জানান, শিল্পীর অবস্থা অত্যন্ত সঙ্কটজনক।  শ্বাসপ্রশ্বাসে মারাত্মক অসুবিধা হচ্ছিল তাঁর। সিওপিডিতেও আক্রান্ত ছিলেন তিনি। রবিবার থেকেই চিকিত্সায় সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছিলেন তিনি। তাঁর শরীরের একাধিক অঙ্গ প্রত্যঙ্গ কাজ করা বন্ধ করে দিয়েছিল।


 



শিল্পীর প্রয়াণে গভীরভাবে শোকাহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকপ্রকাশ করে তিনি বলেন, “কিরানা ও রামপুর ঘরানার শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী পণ্ডিত অরুণ ভাদুড়ির প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি।  আজ  ৭৫ বছর বয়সে  তিনি প্রয়াত হন।  তিনি পশ্চিমবঙ্গ রাজ্য সঙ্গীত অ্যাকাডেমির শিক্ষক ছিলেন।


অরুণ ভাদুড়িকে রাজ্য সরকারের পক্ষ থেকে ২০১৪ সালে ‘বঙ্গবিভূষণ' সম্মান  প্রদান করা হয়। তাঁর প্রয়াণ সংগীত জগতের কাছে এক বড় ক্ষতি। এই শোকের মুহূর্তে আমি তাঁর  শোকসন্তপ্ত পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”