নিজস্ব প্রতিবেদন: হাতে উন্নয়ণের কোনও পরিকল্পনাই নেই তাই ধর্মের তাস খেলছে বিজেপি। কেন ওরা শান্তির কথা বলে না বুঝতে পারি না। সোমবার নবান্নে এভাবেই বিজেপিকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-রামনবমীতেই রাম মন্দির পাওয়ার বিজয় উত্সব, রাজ্যের ব্লকে ব্লকে পালন করবে ভিএইচপি


সিএএর বিরুদ্ধে জামিয়া, শাহিনবাগের আন্দোলন নিয়ে প্রশ্ন করা হলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, যারা লড়াই করে তারাই শেষপর্যন্ত জেতে। কোনও জায়গায় কেউ যদি গণতান্ত্রিক উপায়ে আন্দোলন করে তাহলে অসুবিধা কোথায়। সুপ্রিম কোর্টেও একই কথা বলেছে। আমিও এর সঙ্গে একমত। আমাদের এখানে সিএএ-র বিরোধিতা করে পার্ক সার্কাসে লোক আন্দোলন করছে। আমরা তো ওখানে কোনও বাধা দিতে যাইনি।  এটা ওদের অধিকার। কিন্তু এই ধরনের আন্দোলনকে দমাতে পুলিস কখনও কোনও বিশ্ববিদ্যালয়ে ঢুকে যাচ্ছে, কখনও কেউ মহিলাদের সমাবেশে গুলি চালানো হচ্ছে। আর তা দাঁডি়য়ে দেখছে পুলিস।


আরও পড়ুন-এমাসেই চালু হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো, জেনে নিন ভাড়া-অত্যাধুনিক ব্যবস্থা


শাহিনবাগে সিএএ বিরোধী আন্দোলন প্রসঙ্গে মমতা বলেন, বিজেপি জনপ্রতিনিধিরা এখন আলোচনার কথা বাদ দিয়ে গুলি করার কথা বলছেন।  ফলে বুঝতে হবে দেশ এখন সবচেয়ে বিপদের মধ্যে রয়েছে। এটা প্রমাণ হয়ে গিয়েছে। বিজেপি এত চিন্তিত কেন!  ক্ষমতা থাকলে রাজনীতির কথা বলুন। এখন দিল্লিতে নির্বাচন। এখন ওখানে ওরা যা বলছেন বিহারে নির্বাচন হলে সেই একই কথা বলবেন।  কারণ উন্নয়ণের কোনও কথা এরা জানে না। এরা একটাই কথা জানে, দেশকে ভাগ করে দাও। কিন্তু সবাইকে নিয়েই চলতে হয়।  যেখানে যখনই নির্বাচন আসে তখনই একই তাস খেলে এরা। এরা একমাত্র গুন্ডাগিরিকেই উত্সাহ দেয়। যেভাবে দেশটা চলছে তাতে ভালো লাগছে না।