নিজস্ব প্রতিবেদন:  সময় লাগল প্রায় তিনদিন। অবশেষে নিয়ন্ত্রণে এল নিউ ব্যারাকপুরের বিলকান্দার গেঞ্জি কারখানার আগুন। তবে কারখানার ভিতর থেকে ধোঁয়ার কুণ্ডুলি বেরোচ্ছে এখনও। খোঁজ নেই চার শ্রমিকেরও। বেলায় ড্রোন উড়িয়ে তাঁদের সন্ধান করা হবে বলে জানা গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘড়িতে তখন পৌনে তিনটে। বুধবার গভীর রাতে আগুন লেগে যায় নিউ ব্যারাকপুরের বিলকান্দা এলাকার ওই গেঞ্জি কারখানায়। চোখের নিষেমে আগুন ছড়িয়ে পড়ে পাশে ওই ওষুধের গুদামেও। দমকলের দাবি, ওই ওষুধে গুদামে প্রচুর স্যানিটাইজার মজুত করা ছিল। ফলে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। পর পর ফাটতে থাকে গ্যাস সিলিন্ডার। যুদ্ধকালীন তত্‍পরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ।  ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২৪টি ইঞ্জিন। নামানো হয় ফায়ার ফাইটার রোবটও। কিন্তু আগুন কিছুতেই নিয়ন্ত্রণ আনা যাচ্ছিল না! নিজে দাঁড়িয়ে থেকে পরিস্থিতি তদারকি করছিলেন দমকলমন্ত্রী সুজিত বসু। এদিকে আগুন লাগার পর ওই কারখানার মধ্যে আটকে পড়েন চারজন শ্রমিক। তাঁদের এখনও উদ্ধার করা যায়নি।


আরও পড়ুন: Weather Forecast: শনিবারও রাজ্যজুড়ে বৃষ্টির ভ্রুকুটি! বাড়বে তাপমাত্রা


আগুন তো নিয়ন্ত্রণে, কিন্তু কারখানার ভিতরের পরিস্থিতি কেমন? আজ অর্থাত্‍ শনিবার সকালে দমকল, পুলিস ও পূর্ত দপ্তরের আধিকারিকদের উপস্থিতিতে ড্রোন ওড়ানো হবে। খোঁজ চালানো হবে ৪ জন নিখোঁজ শ্রমিকেরও। উদ্বেগে পরিবারের লোকেরা।