নিজস্ব প্রতিবেদন:  'সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল'! খেলার মাঠে কিন্তু পিছিয়ে নেই মহিলারাও। অনুর্ধ্ব ১৭ ও ১৯ বিশ্বকাপের বাছাই পর্বে ডাক পেল দক্ষিণ দিনাজপুরের কুশমুণ্ডি ব্লকের ৫ তরুণী। ছাত্রীদের সাফল্য নিয়ে আশাবাদী কোচ। খুশির হাওয়া জেলার প্রত্যন্ত এই ব্লকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: খেলার মাঠে যুবককে গুলি, এরপর ভোজালি দিয়ে কোপানোর অভিযোগ খোদ পুলিসের বিরুদ্ধে


বছর ঘুরলেই দেশের মাটিতে ফের বিশ্বকাপ। আয়োজক হিসেবে ২০২১-র অনুর্ধ্ব ১৭ ও ১৯ মহিলা বিশ্বকাপ খেলবে ভারত। কারা সুযোগ পাবেন জাতীয় দলে? রাজ্যের বিভিন্ন প্রান্তের মহিলা ফুটবলাদের বাছাই পর্ব বাছাই পর্ব চলছে কলকাতায়। আইএফএ(IFA)পরিচালিত ক্যাম্পে ফুটবলারদের দক্ষতা যাচাই করে নিচ্ছেন কোচ জহর দাস। সেই ক্যাম্পে ডাক পেয়েছে কুশমুণ্ডি ব্লকের পাঁচ মহিলা ফুটবলার! ১২ ও ১৩ ডিসেম্বর ট্রায়াল দিতে কলকাতায় আসছে তারা।


আরও পড়ুন: করোনা আবহে নয়া বিপত্তি, স্থায়ী চাকরি-সহ একাধিক দাবিতে বিক্ষোভ স্বাস্থ্যকর্মীদের


কলকাতায় এই ট্রায়ালে সফল হলেই মিলবে বিশ্বকাপে দেশের প্রতিনিধি করার সুযোগ! ছাত্রীদের নিয়ে স্বপ্ন দেখছেন কোচ সুমিত বর্মন। তিনি বলেন, 'এটা কুশমুণ্ডিবাসীর স্বপ্ন। এই পাঁচজন ফুটবলার যদি সুযোগ পায়, তাহলে বিশ্বকাপে খেলবে! এর চেয়ে আনন্দের আর গর্বের আর কিছু নেই।' আগামী ১০ ডিসেম্বর ছাত্রীদের নিয়ে কলকাতার রওনা দিচ্ছেন সুমিত। পরের দিন অর্থাৎ ১১ ডিসেম্বর বিশ্রাম। তারপর ১২ ও ১৩ ডিসেম্বর বিশ্বকাপে খেলার জন্য ট্রায়াল দেবেন কুশমুণ্ডির ওই পাঁচজন মহিলা ফুটবলার।