নিজস্ব প্রতিবেদন: পাহাড় সফরে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই টানা পাঁচদিন CAA বিরোধী প্রচার সারবেন তিনি, সুর চড়াবেন CAA এবং NRC নিয়ে। কর্মসূচি অনুযায়ী আগামিকাল দার্জিলিংয়ে NRC-র প্রতিবাদে মিছিল করবেন মুখ্যমন্ত্রী। দার্জিলিংয়ের পুরসভায় যারা কাজ করেন এমনকী বাসিন্দাদের অনকেই বলছেন যেভাবে অসমে গোর্খাদের নাম বাদ পড়েছে তাতে তাঁরা ভীত। তাই মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগদান করে এই একই ইস্যুর প্রতিবাদে পথ হাঁটবেন পুরসভার কর্মীরাও, পাশে থাকবেন নেত্রীর। মঙ্গলবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে এমনটাই জানিয়েছেন পুরসভার প্রতিনিধি দল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: দু-একদিনের মধ্যে বিধানসভায় আনা হবে CAA বিরোধী প্রস্তাব, ঘোষণা মুখ্যমন্ত্রীর


ইতিমধ্যেই শুরু হয়েছে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর। আগামিকালের মিছিলের প্রস্তুতিও চোখে পড়ছে গোটা দার্জিলিংজুড়েই। বছরের শুরু থেকেই এনআরসি, সিএএ বিরোধী আন্দোলন করে অভূতপূর্ব সাড়া পেয়েছেন মমতা। এবার সেই আন্দোলন ছড়িয়ে দিতে চান পাহাড়-সহ উত্তরবঙ্গেও। ২২ তারিখ পাহাড়ে এনআরসি-সিএএ বিরোধিতায় মিছিলে হাঁটবেন মমতা। মঙ্গলবার সকালে দার্জিলিং-এর চকবাজারে যান তিনি। ঘুরে দেখেন সবদিক। ম্যালে গিয়ে পাশে থাকার আশ্বাস দেন ব্যবসায়ীদের। পাশাপাশি নিজের হাতে পোলিও খাইয়ে দেন এক শিশুকে। 


আরও পড়ুন: কৃষকদের থেকে দেড়গুণ দামে জমি কিনবে সরকার, জমিজট কাটল লুধিয়ানা টু ডানকুনি ফ্রেট করিডরের


উল্লেখ্য, দু-তিনদিনেই CAA বিরোধিতায় প্রস্তাব আনা হবে বিধানসভায়। সোমবার উত্তরবঙ্গ সফরে রওনা হওয়ার আগে বিমানবন্দরে এমনটাই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। অন্য রাজ্যগুলিকেও জানানো হবে একই আর্জি। এ দিনই ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সবমিলিয়ে CAA, NRC নিয়ে টানাপোড়েন অব্যাহত।