নিজস্ব প্রতিবেদন : মুখে অনেক ময়লা জমেছে। আয়নায় মুখ দেখে সেই ময়লা পরিষ্কার করা উচিত। এমন কড়া ভাষাতেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সমালোচনার জবাব দিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন ডায়মন্ড হারবারে মহিলা বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে যোগ দিতে যান রাজ্যপাল। সেখানেই তাঁর বিরুদ্ধে পার্থ চট্টোপাধ্যায়ের এক্তিয়ার বহির্ভূত কাজের অভিযোগ নিয়ে প্রশ্ন করা হলে, কড়া জবাব দেন রাজ্যপাল। এদন কেশরীনাথ ত্রিপাঠী বলেন, "নিজেদের মুখ আয়নায় দেখুন। ময়লা পরিষ্কার করুন। কাদা ছোড়াছুড়ি বন্ধ করুন।"  


প্রসঙ্গত উল্লেখ্য, বুধবার বিধানসভায় দাঁড়িয়ে রাজ্যপালের বিরুদ্ধে তোপ দাগেন শিক্ষামন্ত্রী। মালদায় বিভিন্ন প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি এক্তিয়ার বহির্ভূত কাজ করেছেন বলে অভিযোগ করেন পার্থ চট্টোপাধ্যায়। পরিষদীয় মন্ত্রী অভিযোগ করেন, সংবিধানকে লঙ্ঘন করে রাজ্যপালের পদকে কলুষিত করছেন কেশরীনাথ ত্রিপাঠি।


আরও পড়ুন, চ্যাংড়াবান্ধায় স্কুলের মধ্যে শ্লীলতাহানি, গ্রেফতার অভিযুক্ত


কোনও একটি দলকে সাহায্য করতেই রাজ্যপাল এই কাজ করছেন বলে দাবি করে সরকারপক্ষ। যদিও পার্থ চট্টোপাধ্যায়ের তোলা অভিযোগ সেদিনই খারিজ করে দেন রাজ্যপাল। আজ একেবারে স্ট্রেট ব্যাটে তার উত্তর দিলেন কেশরীনাথ ত্রিপাঠি। এদিকে, রাজ্যপালের কড়া জবাবের পরই সরকারপক্ষের হয়ে ফের মুখ খোলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। রাজ্যপালের এহেন মন্তব্য 'অনভিপ্রেত' বলে মন্তব্য করেন পুরমন্ত্রী।



আরও পড়ুন, রাজ্যপালের পদকে কলঙ্কিত করছেন কেশরীনাথ, অভিযোগ পার্থর