নিজস্ব প্রতিবেদন: রাজ্যের প্রাক্তন মন্ত্রী ক্ষিতি গোস্বামীর মৃত্যুতে রাজ্য সরকারি দফতরে অর্ধদিবস ছুটি ঘোষণা করল সরকার। সোমবার বিকেল ৩টে ছুটি হয়ে যায় সমস্ত রাজ্য সরকারি দফতর। রবিবার ভোরে চেন্নাইয়ে প্রয়াণ হয় বাম সরকারের মন্ত্রীর। আরএসপির সদস্য হলেও প্রবীণ এই রাজনৈতিক ব্যক্তিত্বর সমাদর ছিল বাম - ডান সব পক্ষে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



সোমবার নবান্ন থেকে জারি এক নির্দেশিকায় ক্ষিতি গোস্বামীর স্মরণে অর্ধদিবস ছুটি ঘোষণা হয়। বিকেল ৩টেয় এদিন ছুটি হয়ে যায় সব রাজ্য সরকারি অফিস। দফতর ছাড়তে শুরু করেন কর্মী ও আধিকারিকরা। 


চেন্নাইয়ে গলায় অস্ত্রোপচারের পর হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয় ক্ষিতি গোস্বামীকে। সৈকত শহরেই বিশ্রামে ছিলেন তিনি। কিন্তু ক্রমশ তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। বার বার বমি করতে থাকেন তিনি। শনিবার অবস্থা গুরুতর হলে তাঁকে ফের হাসপাতালে ভর্তি করতে হয়। পরিবারের অভিযোগ, কার্যত ২৪ ঘণ্টা হাসপাতালে কোনও চিকিৎসাই পাননি তিনি। রবিবার ভোরে চেন্নাইয়ের হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। 


ক্ষিতি গোস্বামীর মৃত্যুতে শোকের আবহ রাজ্য রাজনীতিতে। দীর্ঘদিন পশ্চিমবঙ্গ বিধানসভার সদস্য ছিলেন তিনি। বাম জমানায় দক্ষতার সঙ্গে সামলেছেন পূর্ত দফতরের মতো গুরুত্বপূর্ণ বিভাগ। বামেরা ক্ষমতা থেকে সরে যাওয়ার পরেও রাজ্য রাজনীতিতে প্রাসঙ্গিক ছিলেন তিনি। চেন্নাই থেকে তাঁর দেহ ইতিমধ্যে কলকাতায় পৌঁছছে। দেহ রাখা আছে শবাগারে। মঙ্গলবার তাঁর দেহ দান হবে। 


'ভুল বোঝাবুঝি নেই, তৃণমূলে আছি-থাকব', দলবদলের জল্পনা উড়িয়ে বললেন দেবশ্রী


বাম জমানায় সরকারে থেকেও বারবার সরকারের সমালোচনা করে শিরোনামে এসেছিলেন ক্ষিতি গোস্বামী। ২০১৮ সালে আরএসপি-র সর্বদলীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব পান তিনি।