ওয়েব ডেস্ক: দশমীতে দুর্গাপুজোর ভাসানের সময়সীমা বাড়াল কলকাতা হাইকোর্ট। শুক্রবার কয়েকটি পুজো কমিটির পক্ষ থেকে করা মামলার শুনানিতে দশমীর দিন রাত ১০টা প‌র্যন্ত ভাসানের অনুমতি দিয়েছে আদালত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত মাসে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকের পর টুইটে মুখ্যমন্ত্রী জানান, একাদশীর দিন মহরম পড়ায় ওই দিন দুর্গাপুজোর ভাসান দেওয়া ‌যাবে না। দশমীতে ভাসান দিতে হবে সন্ধে ৬টার মধ্যে। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয় কয়েকটি পুজো কমিটি।


শুক্রবার প্রধান বিচারপতি নিশীথা মাত্রে ও বিচারপতি তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চে মামলাটি ওঠে। সেখানে মামলাকারীদের পক্ষে সওয়ালে জানানো হয়, পঞ্জিকা অনুসারে দশমীর রাত ১.৩০ মিনিট প‌র্যন্ত বিসর্জনের অনুমতি দেওয়া উচিত রাজ্য সরকারের। তাছাড়া এমন একটি ধর্মীয় বিষয়ে সরকার কোনও নির্দেশিকা বার না করে মুখ্যমন্ত্রী ‌যে ভাবে টুইটে জানিয়েছেন তা সম্প্রদায়ের কাছে অবমাননাকর।


আরও পড়ুন - ফের পাহাড়ে জ্বলল আগুন, মোর্চার বিক্ষোভে অশান্ত কালিম্পং


এ ব্যাপারে সরকারি আইনজীবীর তরফে জানানো হয়, দশমীতে রাত  ১০টা প‌র্যন্ত ভাসান দেওয়া ‌যাবে প্রতিমা। তবে রাত দেড়টা প‌র্যন্ত প্রতিমা বিসর্জনের অনুমতি দেওয়া সম্ভব কি না তা সরকারি আইনজীবীর কাছে জানতে চেয়েছে আদালত। সোমবার আদালতের কাছে জবাব দিতে হবে রাজ্যকে।