ফের পাহাড়ে জ্বলল আগুন, মোর্চার বিক্ষোভে অশান্ত কালিম্পং

Updated By: Sep 15, 2017, 03:45 PM IST
ফের পাহাড়ে জ্বলল আগুন, মোর্চার বিক্ষোভে অশান্ত কালিম্পং

ওয়েব ডেস্ক: বিমল গুরুংয়ের হুঁশিয়ারির পর ফের একবার আগুন জ্বলল পাহাড়ে। শুক্রবার কালিম্পঙে মোর্চা - পুলিশ খণ্ড‌যুদ্ধ বাঁধে। টায়ার জ্বালিয়ে অবরোধ করেন মোর্চা কর্মীরা। ঘটনায় বেশ কয়েকজন বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে পুলিশ। 

মোর্চার বিনয় তামাং গোষ্ঠীর চেষ্টায় গত কয়েকদিন ধরে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছিল দার্জিলিং পাহাড়। খুলছিল দোকান, চলতে শুরু করেছিল বাস। শুক্রবার সবেতেই বাদ সাধল মোর্চার গুরুংপন্থীরা। এদিন কালিম্পঙে বন্‌ধের সমর্থনে পিকেটিং শুরু করেন মোর্চার বেশ কয়েকজন কর্মী। ভাঙচুর চালানো হয় বেশ কয়েকটি গাড়িতে। আটকে দেওয়া হয় বাস। এমনকী স্থানীয় একটি স্কুলের বাসেও হামলা চালায় বন্‌ধ সমর্থকরা। 

আরও পড়ুন - লন্ডনের ভূগর্ভস্থ রেল স্টেশনে বিস্ফোরণ

ঘটনাস্থলে পুলিশ পৌঁছলে খণ্ড‌যুদ্ধ বাঁধে। পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু করে মোর্চা সমর্থকরা। দীর্ঘক্ষণের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজন মোর্চা সমর্থককে গ্রেফতার করেছে পুলিশ। 

রাজনৈতিক মহলের মতে, গুরুং দার্জিলিং পাহাড় ছাড়ার পর রাজ্য সরকারের সহ‌যোগিতায় ক্রমশ পাহাড়ের দখল নিচ্ছিলেন বিনয় তামাং। এদিন গুরুং বুঝিয়ে দিলেন, ইচ্ছা করলেই ‌যে কোনও দিন পাহাড়ের চেহারা বদলে দিতে পারেন তিনি।