নিজস্ব প্রতিবেদন: হিজাব বিতর্ক (Hijab Row) এবার বাংলায়। তাও আবার সরকারি হাসপাতালে! মালদহে স্বাস্থ্যকর্মীর কাছ থেকে রিপোর্ট নিতে 'অস্বীকার' করলেন  নার্স। লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই স্বাস্থ্যকর্মী। তদন্তের আশ্বাস দিয়েছেন ব্লক স্বাস্থ্য আধিকারিক(BMOH)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনাটি ঠিক কী? মালদহের রতুয়া ১ নম্বর ব্লকের গোরক্ষা গ্রামের স্বাস্থ্যকেন্দ্রের কর্মী আনোয়ারা খাতুন। তাঁর দাবি, এদিন রতুয়া গ্রামীণ হাসপাতালে একটি রিপোর্ট জমা দিতে গিয়েছিলেন। কিন্তু স্রেফ হিজাব পরার কারণেই নাকি রিপোর্টটি নিতে অস্বীকার করেন হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত নার্স শম্পা পরামানিক! এমনকী, মাস তিনেক আগে একটি মিটিংয়েও আনোয়ারার সঙ্গে তিনি দুর্ব্যবহার করেছিলেন বলে অভিযোগ। ব্লক স্বাস্থ্য় আধিকারিকের হস্তক্ষেপে তখনকার মতো বিষয়টি মিটে যায়।  


আরও পড়ুন: Video: ফের মগডালে চিতাবাঘ! ঘুমপাড়ানি গুলিতে উদ্ধার বনকর্মীদের


ফের একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। রতুয়ার ব্লক স্বাস্থ্য আধিকারিক মাসুদ রহমানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন স্বাস্থ্যকর্মী আনোয়ারা খাতুন। বিএমওএইচ জানিয়েছেন, 'অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত করা হবে'। যদিও এ বিষয়ে মুখ খুলতে চাননি রতুয়া গ্রামীণ হাসপাতালের অভিযুক্ত নার্স। এর আগে, মুর্শিদাবাদে সরকারি স্কুলের ছাত্রীদের কালো ওড়নায় পরায় নিষেধাজ্ঞা জারির অভিযোগ ওঠেছিল প্রধান শিক্ষকের বিরুদ্ধে। স্কুল ঘেরাও করে দফায় দফায় বিক্ষোভ দেখিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। এমনকী, তালাবন্দি করে রাখা হয়েছিল  প্রধানশিক্ষক-সহ অন্য শিক্ষকদেরও। ঘটনাকে করে তুমুল উত্তেজনা ছড়িয়েছিল সুতিতে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)