নিজস্ব প্রতিবেদন: রাজ্যে বিজেপির রথযাত্রায় নতুন মোড়। কলকাতা হাইকোর্ট রাজ্য সরকার ও বিজেপির মধ্যে রথযাত্রা নিয়ে যে বৈঠকের নির্দেশ দিয়েছিল, সেই বৈঠকে বিজেপির প্রতিনিধিদের নিয়েই প্রশ্ন উঠল। সেই প্রশ্ন তুলল রাজ্য সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের ডিভিসন বেঞ্চ নির্দেশ দিয়েছিল, রথযাত্রার দিনক্ষণ নির্ধারণে রাজ্যের মুখ্যসচিব ও ডিজির সঙ্গে বৈঠক করতে হবে বিজেপিকে। ১২ ডিসেম্বরের মধ্যে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে।


আরও পড়ুন: আপাতত অনুমোদন নয়, বিজেপির সঙ্গে আলোচনা করে রথযাত্রার সিদ্ধান্তের ভার রাজ্যকেই


বিজেপির তরফে তিনজন নেতার নাম জানানো হয়েছিল। সেই তালিকায় ছিল জয়প্রকাশ মজুমদার ও মুকুল রায়ের নাম। এই দু'টি নাম নিয়েই আপত্তি তুলেছে রাজ্য সরকার। এ নিয়ে বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারের দৃষ্টি আকর্ষণ করে আদালকে যায় রাজ্য। 


তাদের যুক্তি, জয়প্রকাশ ও মুকুলের বিরুদ্ধে একাধিক ফৌজদারি মামলা রয়েছে। সেই কারণে তাঁদের সঙ্গে রাজ্যের মুখ্যসচিব ও ডিজি কীভাবে বৈঠক করবেন, সেই প্রশ্নই আদালতে তোলা হয়েছে রাজ্য সরকারের তরফে।


আরও পড়ুন: আদালতে বড় ধাক্কা, রথযাত্রা মামলায় বিচারপতিদের চরম তিরস্কারের মুখে রাজ্য


আদালত সূত্রে খবর, যদিও এর পালটা বিচারপতি সমাদ্দার রাজ্যের আইনজীবীকে প্রশ্ন করেন, আইজি, ডিজির বিরুদ্ধেও তো মামলা চলছে। তাহলে তাঁদের সঙ্গে কীভাবে বৈঠক সম্ভব। জানা গিয়েছে, এই প্রশ্নের কোনও উত্তর আদালতে দেয়নি রাজ্য।