জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অরণ্যসম্পদ ধ্বংস এক শ্রেণির মানুষের অভ্যেসে পরিণত। তাতে পরিবেশের যত ক্ষতিই হোক, তারা তত ভাবিত নন। তাই সেই সব অনাচার চলতেই থাকে। কখনও বন্যপ্রাণ নষ্ট করা হয়-- হাতি, গন্ডার, হরিণ, কখনও বৃক্ষনিধন করা হয়, পাচার করা হয় কাঠ। এবার তেমনই ঘটল চালসায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Swami Gautamananda: কে এই স্বামী গৌতমানন্দ? জেনে নিন তাঁর বিপুল কর্মকাণ্ডের ইতিহাস...


প্রতিদিনের মতো গতকাল বুধবার রাতেও চালসা রেঞ্জ ও ডায়না রেঞ্জের বনকর্মীরা চালসা- নাগরাকাটা রোড এলাকায় টহলদারি করছিলেন। সেই সময় নাগরাকাটা দিক থেকে একটি গাড়ি চালসার দিকে আসছিল। টহলরত বনকর্মীদের গাড়িটি দেখে কেমন একটা সন্দেহ হয়! 


এরপর বনকর্মীরা গাড়িটিকে দাঁড় করাতে বলেন। কিন্তু গাড়িটির চালক গাড়ি দাঁড় না করিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। বনকর্মীরা গাড়িটির পিছনে তাড়া করে যান। চালসা ও নাগরাকাটার মাঝে মহাবাড়ি এলাকায় গাড়িটি দাঁড় করিয়ে পালিয়ে যান গাড়িতে থাকা চালক-সহ আরও একজন। এরপর বনকর্মীরা কাঠ-সহ গাড়িটি উদ্ধার করেন।


আরও পড়ুন: হনুমান জয়ন্তীতে এই রাশির জাতকদের জীবনে ঘটবে সৌভাগ্যের সূর্যোদয়, আসছে সুবর্ণসুযোগ...


চালসা বন দফতর রেঞ্জার জানিয়েছেন, কাঠচোরেরা জঙ্গল থেকে কাঠ চুরি করে এই রাস্তা দিয়েই পাচার করার চেষ্টা করছিল, কিন্তু আমরা সতর্ক থাকায় সেই কাঠ উদ্ধার করতে সক্ষম হই। প্রায়  কয়েক লক্ষাধিক টাকার সেগুন কাঠ উদ্ধার হয়। আটক করা হয় গাড়িটিও। রেঞ্জার জানিয়েছেন, এরকম অভিযান আগামী দিনেও চলতে  থাকবে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)