নিজস্ব প্রতিবেদন: আপাতত শুষ্ক আবহাওয়া থাকলেও সপ্তাহের শেষে ভিজতে পারে পশ্চিমের জেলাগুলি। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-‘আটক’ বিদ্রোহী বিধায়কদের ‘ঘর ওয়াপসি’ করতে ধরনায় দ্বিগ্বিজয়, হটিয়ে দিল বেঙ্গালুরু পুলিস


হাওয়া অফিসের পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘন্টায় রাজ্যের আবহাওয়া মূলত শুকনো থাকবে। রাত ও দিনের তাপমাত্রা খুব একটা বদল হবে না। তবে সপ্তাহের শেষে আবারো ঝড়বৃষ্টি হতে পারে। বৃহস্পতি ও  শুক্রবার ঝড় বৃষ্টির সম্ভাবনা জোরাল গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। মূলত পশ্চিমের জেলাগুলিতে ঝড় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সম্ভাবনা বেশি শুক্রবার।


বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হবে সপ্তাহের মাঝামাঝি তার জেরেই প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। এর থেকে বজ্রগর্ভ মেঘ হয়ে ঝড় বৃষ্টি হতে পারে। এমনটাই দাবি আবহাওয়া দফতরের। আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরে।


আরও পড়ুন-সেনাবাহিনীতেও পৌঁছে গেল করোনা, লেহ-র জওয়ানের দেহে মিলল ভাইরাসের অস্তিত্ব


মঙ্গলবার কলকাতায় রাতের তাপমাত্রা বাড়ল ১ ডিগ্রি। বুধবার কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৮ থেকে ৮৮ শতাংশ। গত ২৪ ঘন্টায় শহরে বৃষ্টি হয়নি।


রাজ্যে নতুন করে আবার পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে বুধবার নাগাদ। আগামী ৪৮ ঘন্টা শুষ্ক আবহাওয়া উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে। তাপমাত্রা কিছুটা বাড়তে পারে পাঞ্জাব সহ দিল্লিতে।শুক্রবার হালকা ঝড় বৃষ্টি হতে পারে কিন্তু উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতেও।