সেনাবাহিনীতেও পৌঁছে গেল করোনা, লেহ-র জওয়ানের দেহে মিলল ভাইরাসের অস্তিত্ব

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের তরফে মঙ্গলবার জানানো হয়েছে, বর্তমানে করোনাভাইরাসের দ্বিতীয় দফার মধ্যে দিয়ে যাচ্ছে ভারত

Updated By: Mar 18, 2020, 09:36 AM IST
সেনাবাহিনীতেও পৌঁছে গেল করোনা, লেহ-র জওয়ানের দেহে মিলল ভাইরাসের অস্তিত্ব

নিজস্ব প্রতিবেদন: এবার সেনাবাহিনীতেও পৌঁছে গেল করোনাভাইরাস। লেহ-তে এক জওয়ানের দেহে মিলল করোনাভাইরাসের অস্তিত্ব।

আরও পড়ুন-করোনায় সংকটে ৩৫ বছরের দাম্পত্য, স্বামীকে ঘরে ঢুকতে দিলেন না কাটোয়ার বধূ

গত ২৫ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত ছুটিতে ছিলেন ওই জওয়ান। তারপর কাজ যোগ দিতেই তাঁর দেহ ভাইরাসের অস্তিত্ব ধরা পড়ল। জানা যাচ্ছে সম্প্রতি ইরান থেকে তীর্থ করে ফিরেছেন ওই জওয়ানের বাবা। জওয়ানের মা,বাবা, স্ত্রী, সন্তানকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে, ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের তরফে মঙ্গলবার জানানো হয়েছে, বর্তমানে করোনাভাইরাসের দ্বিতীয় দফার মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। এই পরিস্থিতিতে দেশে মোট ৭২ ল্যাবরেটরি চালু করা হয়েছে। সংস্থার ডিরেক্টর ডা বলরাম ভার্গব জানিয়েছেন, এই সপ্তাহের শেষ দিকে আরও ৪৯ টি ল্যাবরেটরি চালু করা হবে। দেশের সব ল্যাবের জন্য গাইডলাইন প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন-Live: মহারাষ্ট্রে মৃত্যু হল একজনের, করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩, আক্রান্ত বেড়ে ১২৬

অন্যদিকে, দেশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪২। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৩ জনের। মঙ্গলবার কলকাতায় একজনের দেহে করোনাভাইরাস পাওয়া গিয়েছে। গোটা বিশ্বে এখনও পর্যন্ত ১,৮৭,৬৮৯ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৭৮৬৬ জনের।

করোনাভাইরাস ঠেকাতে দেশের সব সীমান্ত সিল করে দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গ সরকার আন্তর্জাতিক সীমান্ত তো বটেই আন্তঃরাজ্য সীমান্তেও চেকপোস্ট বসিয়েছে।