নিজস্ব প্রতিবেদন : সময় যত এগোচ্ছে, ততই চড়ছে ভোটের পারদ। মাঝে মাত্র একটা দিন। ১১ এপ্রিল বৃহস্পতিবার প্রথম দফার ভোটগ্রহণ। তার আগেই ফের কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে বিজেপি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


প্রথম দফায় রাজ্যে ২ কেন্দ্রে, কোচবিহার ও আলিপুরদুয়ারে ভোট। মোট বুথের সংখ্যা ৩৮৪৪টি। এরমধ্যে কোচবিহার লোকসভা কেন্দ্রের মোট বুথ ২০১০। জানা গিয়েছে, তার মধ্যে মাত্র ১০৬০টি বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী। বাকি যে ৯৫০টি বুথ, সেখানে রাজ্য পুলিসের নিরাপত্তায় ভোট হবে। আর এতেই ক্ষুব্ধ বিজেপি।


আরও পড়ুন, 'সাবধান! কেন্দ্রীয় নির্বাচন কমিশন ভোট করাচ্ছে', মুর্শিদাবাদ নিয়ে হুঁশিয়ারি বিবেক দুবের


প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিজেপি। কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোটের দায়িত্বে যেতে অস্বীকার করেছেন ভোটকর্মীরা। ভোটকর্মীদের বিক্ষোভে বার বার উত্তাল হয়েছে কোচবিহারের বিভিন্ন জায়গা। পরিস্থিতি বিচার করে কোচবিহারে ২ জন পুলিস পর্যবেক্ষক রাখার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।


এরপর সোমবার কমিশন জানায়, প্রথম দফা ভোটে কোচবিহারে মোতায়েন করা হবে ৪৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। মঙ্গলবার সেই সংখ্যাটা আরও ৩ কোম্পানি বাড়ানো হয়। এখন প্রশ্ন উঠছে, মোট ৪৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ভোটে কোচবিহারে এলেও, অর্ধেক বুথে কেন মোতায়েন করা হচ্ছে?


আরও পড়ুন, 'মমতার জন্য' মিলল না দার্জিলিংয়ে অমিতের সভার অনুমতি


জেলা নির্বাচনী আধিকারিক কৌশিক সাহা সব কাজ নিয়ম মেনেই করা হচ্ছে বলে আশ্বস্ত করেছেন। কিন্তু মাত্র অর্ধেক বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের ঘটনা সামনে আসতেই ক্ষুব্ধ বিজেপি। এই বিষয়ে বিজেপি কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে বলে খবর।