নিজস্ব প্রতিবেদন: এসআই খুনে অভিযু্ক্ত বিমল গুরংয়ের সঙ্গে যে বিজেপির যোগ রয়েছে, তা কার্যত স্বীকার করে নিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। কালিম্পঙের সভায় অমিত বলেন, ''আপনাদের নেতাদের সঙ্গে দিল্লিতে সাক্ষাত্ হয়। তাঁদের মনোবেদনা বুঝতে পারি''।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লোকসভা ভোটের মুখে পাহাড়ে জোট বেঁধেছে জেএনএলএফ ও মোর্চা। তাদের সমর্থিত রাজু বিস্তকে প্রার্থী করেছে বিজেপি। দিল্লিতে গোপন আস্তানায় সুবাসপুত্র মন ঘিসিংদের সঙ্গে বৈঠকে বসেন বিমল গুরুং। ওই বৈঠকেই রাজু বিস্তের নামে পড়ে শিলমোহর। তারপরই বিজেপির সদর দফতর থেকে ঘোষণা করা হয় রাজু বিস্তের নাম।     



এসআই অমিতাভ মালিক খুনের পর থেকে ফেরার অভিযুক্ত রোশন গিরি। তাঁকে হন্যে হয়ে খুঁজেও হদিশ পাননি তদন্তকারীরা। অভিযোগ, বিজেপি নেতাদের আশ্রয়েই রয়েছেন বিমল গুরুং। কয়েকদিন আগে তাঁর পাহাড়ে আসার কথা থাকলেও, এখনও বেপাত্তা বিমল গুরুং। অতিসম্প্রতি দিলীপ ঘোষ দাবি করেছিলেন, নির্বাচনের আগে দার্জিলিঙে দেখা যাবে বিমল গুরুংকে। এদিন কালিম্পঙের সভা থেকে বিজেপি-গুরুং যোগ আরও স্পষ্ট করে দিলেন অমিত শাহ। বলেন,''আপনাদের নেতাদের সঙ্গে দেখা হয়েছে। মাতৃভূমির প্রতি তাঁদের মনোবেদনা বুঝতে পেরেছি। একাধিক মিথ্যা অভিযোগ আনা হয়েছে তাঁদের বিরুদ্ধে। ওদের পাশে পাহাড়ের মতো দাঁড়িয়ে ভারতীয় জনতা পার্টি''।    



আরও পড়ুন- হিন্দুত্বের এফেক্ট! সনিয়াকে দিয়েও যজ্ঞ করিয়ে ছাড়লেন মোদী


 অমিত শাহ কারও নাম করেননি। তবে মিথ্যা মামলার যে অভিযোগ করেছেন, তাতে বিমল গুরুং ও রোশন গিরিদের দিকে ইঙ্গিত করছে বলে মত রাজনৈতিক মহলের একাংশের। ফলে প্রশ্ন উঠছে, এসআই খুনে অভিযুক্তের 'চৌকিদার' বিজেপি?