হিন্দুত্বের এফেক্ট! সনিয়াকে দিয়েও যজ্ঞ করিয়ে ছাড়লেন মোদী

Apr 11, 2019, 19:48 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদীর বিরুদ্ধে লড়াইয়ে 'নরম হিন্দুত্ব'-এর কৌশল নিয়েছে কংগ্রেস। আরও একবার তা স্পষ্ট হল বৃহস্পতিবার রায়বরেলিতে সোনিয়া গান্ধীর মনোনয়নপত্র পেশকে ঘিরে।

2/7

মনোনয়নপত্র পেশের আগে যজ্ঞ করতে দেখা গেল গোটা গান্ধী পরিবারকে। 

3/7

যজ্ঞানুষ্ঠানে ছিলেন সনিয়া, প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধী।এর আগে গান্ধী পরিবারকে এমন পুজো করতে দেখা যায়নি বলে দাবি করেছে বিজেপি। তাদের দাবি, এটাই নরেন্দ্র মোদীর এফেক্ট। 

4/7

এদিন পুজো করার পর রায়বরেলিতে রোড শো করেন সনিয়া গান্ধী। তারপর মনোনয়নপত্র দাখিল করেন। বিজেপির খোঁচা, এখন নির্বাচনী হিন্দু হয়েছেন সনিয়া-রাহুল।

5/7

২০০৪ সালের কথা স্মরণ করিয়ে সনিয়া গান্ধী বলেন,'নরেন্দ্র মোদী অপরাজেয় নন'। বলে রাখি, ২০০৪ সালে অটলবিহারী বাজপেয়ী যে হারতে পারেন, তার কল্পনাও করেননি অনেকে।

6/7

গুজরাটের নির্বাচন পর্ব থেকে মন্দিরে মন্দিরে ঘুরছেন রাহুল গান্ধী। তখন তাঁর ধর্মীয় পরিচয় নিয়ে প্রশ্ন তুলেছিল বিজেপি। পরে রাজস্থানে পুস্করের মন্দিরে পুজো দিতে গিয়ে রাহুল গান্ধী দাবি করেন, তিনি কাশ্মীরি পণ্ডিত। দত্তাত্রেয় গোত্র। 

7/7

তারপরও প্রশ্ন ওঠে, জওহরলাল নেহরুর গোত্র কীভাবে নিতে পারেন রাহুল গান্ধী? সনাতনী রীতিতে বাবার থেকে গোত্র পরিচয় মেলে। অনেকে স্মরণ করিয়ে দেন, পার্সি ফিরোজ গান্ধী বিয়ে করার জন্য পুরীতে প্রবেশাধিকার পাননি ইন্দিরা গান্ধী। উল্লেখ্য, পুরীর মন্দিরে অহিন্দুর প্রবেশ নিষিদ্ধ।