নিজস্ব প্রতিবেদন : "বাম কংগ্রেস একসঙ্গে লড়াই করল, নাকি আলাদা আলাদা করল, তাতে বিরাট কিছু ফারাক হবে না। তবে ওই দুই দলের জোট না হওয়ায়, দুই দলেরই মনোবল কিছুটা হলেও দুর্বল হবে। আর বিপক্ষ শিবিরের মনোবল দুর্বল হলে তো একটু বাড়তি সুবিধা হবেই।" লোকসভা নির্বাচনে বাম-কংগ্রেস আসন সমঝোতার সম্ভাবনা খারিজ হয়ে যাওয়ায় এমনই বললেন বাঁকুড়া লোকসভা কেন্দ্রের হেভিওয়েট তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়। প্রার্থী তালিকা ঘোষণার ৫দিন পর রবিবার-ই প্রথম বাঁকুড়ায় নিজের লোকসভা কেন্দ্রে পা রাখেন তৃণমূলের হেভিওয়েট প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়। এরপর আজ সাতসকালেই টোটোয় চড়ে সস্ত্রীক সুব্রত মুখোপাধ্যায় বেরিয়ে পড়েন বাঁকুড়া শহরে। প্রথমে তিনি মাচানতলা থেকে পায়ে হেঁটে পৌঁছে যান বাঁকুড়া শহরের বড়বাজার এলাকায় অবস্থিত মহামায়া মন্দিরে। সেখানে পুজো দেন সুব্রত মুখোপাধ্যায়। তারপর তিনি যান বাঁকুড়ার ভৈরবস্থান মন্দিরে। সেখানে কালীর পুজো দেন তিনি।


ভৈরবস্থান মন্দির থেকে সটান সুব্রত মুখোপাধ্যায় হাজির হন কলেজ রোডের সিনি গির্জায় । সেখানে যীশুর সামনে হাঁটু গেড়ে বসে প্রার্থনা করেন তিনি। এরপর তিনি হাজির হন বাঁকুড়ার মাচানতলা এলাকায় থাকা জামা মসজিদে। মসজিদের ইমাম মোয়াজ্জেনদের সঙ্গেই প্রার্থনা করেন সুব্রতবাবু। প্রচারের শুরুতে এভাবেই মন্দির, মসজিদ, চার্চ ঘুরে এদিন সম্প্রীতির বার্তা দিলেন সুব্রত মুখোপাধ্যায়। বলেন, "ওরা শুধু রাম মন্দির চায় । আমরা চাই রাম, রহিম আর যীশুর মন্দির। লড়াইটা মানব জাতির লড়াই।"



(সস্ত্রীক সুব্রত মুখোপাধ্যায়)


দেখুন ছবিতে, টোটোয় চড়ে মন্দির-মসজিদ-গির্জা ঘুরে সম্প্রীতির বার্তা দিয়ে প্রচার শুরু সুব্রতর


লোকসভা নির্বাচনে জয়ের জন্য সবার কাছেই আশীর্বাদ প্রার্থনা করেন বাঁকুড়ার হেভিওয়েট তৃণমূল প্রার্থী। প্রচার শুরুর আগে তুলে ধরেন সর্বধর্ম সমন্বয়ের বার্তা। বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, "মন্দির, মসজিদ, গির্জা সবকিছু নিয়ে আমরা বড় হয়েছি। নির্বাচনের জন্য নয়, আমরা সবসময় সবধর্মকে সম্মান দিয়ে চলি। আমরা সব ধর্মের পুজারী। আমার পুজোর ঘরে যেমন গঙ্গার জল আছে, তেমনই আছে মক্কার জলও।"