নিজস্ব প্রতিবেদন : পঞ্চায়েত ভোটপর্ব মিটতেই ফের রাজ্যে আরও একটি নির্বাচন। সোমবার মহেশতলা বিধানসভা উপনির্বাচনের ভোটগ্রহণ। আগামিকাল সকাল ৭টা থেকে শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই উপনির্বাচনের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে ৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মহেশতলা বিধানসভার (২০১১, ২০১৬) গত ২ বারের বিধায়ক ছিলেন তৃণমূল কংগ্রেসের কস্তুরী দাস। তাঁর মৃত্যুতে মহেশতলা আসনটি বিধায়ক শূন্য হয়ে পড়ে। ফলে ওই আসনে উপনির্বাচন আসন্ন ছিল। উপনির্বাচন উপলক্ষে আঁটসাট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ৯ কোম্পানি আধা সামরিক বাহিনী। এলাকায় রুটমার্চ করছে বাহিনী।  


কস্তুরী দাসের স্বামী তথা মহেশতলার পুরপ্রধান দুলাল দাসকেই এবারের উপনির্বাচনে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। পারিবারিক সূত্রে তিনি আবার কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়ের শ্বশুর। অন্যদিকে, সিপিএমের প্রার্থী প্রভাত চৌধুরী। প্রাক্তন সিবিআই কর্তা সুজিত ঘোষকে প্রার্থী করেছে বিজেপি। কোনও প্রার্থী দেয়নি কংগ্রেস।


আরও পড়ুন, নিপা নয়, স্বস্তির মধ্যেও সফিকুলের সংক্রমণ নিয়ে ধোঁয়াশা


পঞ্চায়েত ভোটে রাজ্যজুড়ে উঠেছে ঘাসফুলের ঝড়। অন্যদিকে, বিজেপিও বেশ ভালো ফল করেছে। গ্রাম বাংলায় দ্বিতীয় স্থানে এখন গেরুয়া শিবির। এবার তাই মহেশতলা নির্বাচনেও হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষা। ভোটগণনা ৩১ মে।