নিজস্ব প্রতিবেদন: দুই বাংলার সম্পর্কের উন্নতিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সন্ধ্যায় বৈঠকে বসেন দুই নেত্রী।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-"বাংলা ভাগ হতে পারে, ভাগ হয় না রবীন্দ্র-নজরুল", বললেন হাসিনা


তিস্তা জলবন্টন চুক্তি নিয়ে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যে একটা সমস্যা ছিল। ফলে এই বৈঠক নিয়ে আগ্রহ ছিল বিভিন্ন মহলের। এদিন বৈঠক শেষ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বন্ধুত্বপূর্ণ’ আলোচনা হয়েছে। দুই বাংলার সম্পর্কের উন্নতির লক্ষ্যে আলোচনা হয়েছে। বাণিজ্যিক সস্পর্ক কীভাবে উন্নতি করা ‌যায় তা নিয়েও কথা হয়েছে।


  


মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আরও বলেন, ‘এ রাজ্যে বঙ্গবন্ধু ভবন তৈরি করতে চাই। দুদেশ অনুমতি দিলেই ওই ভবন তৈরি হয়ে ‌যাবে। সাংস্কৃতিক দিক থেকে দুই বাংলাকে আরও কাছাকাছি এনেছে এই বৈঠক। আমাদের কাছে ওঁদের কিছু চাওয়ার নেই।’ বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠনে ‌যোগ দেওয়ার জন্য এদিন শেখ হাসিনাকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলাদেশে আমন্ত্রণ জানান হাসিনা।



আরও পড়ুন-দেশের জন্য নয়, দুর্নীতি হাত থেকে বাঁচতে একজোট, বিরোধীদের নিশানা মোদীর


উল্লেখ্য, এদিন হাসিনাকে সাম্মানিক ডি লিট প্রধান করে কাজি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। সম্মান পেয়ে আপ্লুত হাসিনা বলেন, নজরুলের নাম শুনেই রাজি হয়েছি। বিশ্বের বহু শিক্ষা প্রতিষ্ঠান সম্মান প্রদানের জন্য আমন্ত্রণ জানিয়ে থাকে। সময়ের অভাবে ‌যাওয়া হয়ে ওঠে না। তবে কাজি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রণ পেয়ে আর দ্বিতীয়বার ভাবিনি।